• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের কারাগারে বন্দি বাংলাদেশি ৩ শিশু

  সারাদেশ ডেস্ক

২১ মে ২০১৯, ১৩:৩৪
শিশু
কারাগারে বন্দি ৩ শিশু (ছবি : সংগৃহীত)

ভারতের কারাগারে বন্দি এক দম্পত্তির মুক্তি মিললেও ৫ মাস ধরে মুক্তি মিলেনি তিন শিশু সন্তানের। এদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলায়।

জানা যায়, ২০১৮ সালের ১৯ নভেম্বর ভারতের দিল্লি থেকে বাংলাদেশে ফেরার পথে ভারতের বনগাঁ জেলার গোপাল নগর থানা নান্টু ফরাজী ও তার স্ত্রী লাকী বেগম দুই শিশু কন্যা ও এক শিশু পুত্রকে আটক করে। পরে পুলিশ তাদের ভারতের বনগাঁও আদালতে পাঠালে নান্টু ফরাজী ও তার স্ত্রীকে দমদম সেন্ট্রাল জেলে এবং তিন সন্তান তানিয়া আকতার (১৩), হেনা আকতার (১১) ও রাহান উদ্দিন ফরাজীকে (৯) পৃথক জেলে পাঠায়। এক মাস পরে আদালতের নির্দেশে পিতা-মাতাকে মুক্তি দিয়ে বাংলাদেশে পাঠিয়ে দেয়। কিন্তু ৫ মাস পরও তিন সন্তানের মুক্তি মেলেনি। বর্তমানে কোন জেলে আছে তা-ও তার পিতা-মাতা ও স্বজনরা জানতে পারেনি। সন্তানদের খোঁজ না পাওয়ায় তারা উদ্বিগ্ন।

এ বিষয়ে পিতা নান্টু ফরাজী সাংবাদিকদের জানান, আমি স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে দিল্লি থেকে বাংলাদেশে ফেরার পথে বনগাঁও জেলার গোপার নগর থানা পুলিশ আমাদের আটক করে আদালতে পাঠায়। আদালত আমাদের দমদম জেলে এবং তিন সন্তানকে পৃথক জেলে পাঠায়। আদালত এক মাস পর আমাকে ও আমার স্ত্রীকে মুক্তি দিয়ে দেশে পাঠিয়ে দেয়। কিন্তু ৫ মাস যাবত আমার সন্তানদের কোনো হদিস পাচ্ছি না। দেশে আসার পর দিনের পর দিন সন্তানদের জন্য বিভিন্ন দপ্তরে ঘুরেও কোনো সন্ধান পাইনি। আমি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমার সন্তানদের যাতে ফেরত পেতে পারি তার জন্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড