• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি জমিতে পুকুর খনন করায় ইউপি সদস্যের কারাদণ্ড

  নাটোর প্রতিনিধি

১৯ মে ২০১৯, ০৮:৪১
পুকুর খনন
কৃষি জমিতে পুকুর খনন (ছবি : দৈনিক অধিকার)

আদালতের নিষেধাজ্ঞা জারির পরও কৃষি জমিতে পুকুর খননের অপরাধে নাটোরে আব্দুল বাতেন শিকদার (৪০) নামে এক ইউপি সদস্যকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে চারটি স্কেভেটর মেশিন বিকল করে দেওয়া হয়।

শুক্রবার (১৭ মে) দুপুরে অভিযান চালিয়ে আব্দুল বাতেন শিকদারকে আটকের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাসমিনা খাতুন এই আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আব্দুল বাতেন শিকদার সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের সদস্য ও লক্ষ্মীপুর গ্রামের মৃত রায়হান উদ্দিনের ছেলে।

নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাসমিনা খাতুন এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালানো হয়। অভিযান কালে পুকুর খননের অভিযোগে ওই ইউনিয়নের সদস্য আব্দুল বাতেন শিকদারকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অপরদিকে শহরতলীর চক আমহাটি এলাকায় মৌচাক মিষ্টান্ন ভান্ডারের মালিক আব্দুর রউফ ও সদরের মদনহাট পাবনা পাড়া এলাকার আরও দুইটি পুকুরে অভিযান চালানো হয়। এ সময় তাদের উপস্থিতি টের পেয়ে জড়িতরা পালিয়ে গেলেও পুকুর খননে ব্যবহৃত চারটি স্কেভেটর বিকল করে দেওয়া হয় এবং ব্যাটারিগুলো জব্দ করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড