• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচির উদ্বোধন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৩ মে ২০১৯, ১২:৫৩
আলোর ফেরিওয়ালা
আলোর ফেরিওয়ালা কর্মসূচির উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

অফিসে যোগাযোগ কিংবা দালাল শ্রেণির শরণাপন্ন হওয়া ছাড়াই বিদ্যুৎ সংযোগ পাচ্ছে লক্ষ্মীপুরবাসী। এখন প্রত্যন্ত গ্রামাঞ্চলের ঘরে ঘরে যোগাযোগ করে গ্রাহকদের নিকট থেকে মিটার সংযোগের জন্য আবেদন গ্রহণ ও তাৎক্ষণিকভাবে বৈদ্যুতিক মিটার সংযোগ দিচ্ছে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এ লক্ষ্য অতিদ্রুত বাস্তবায়ন এবং ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে লক্ষ্মীপুর জেলাকে শতভাগ বিদ্যুতায়ন করার জন্য ‘আলোর ফেরিওয়ালা’ নামক কর্মসূচির মাধ্যমে এ সেবা দেওয়া হচ্ছে।

সোমবার (১৩ মে) সকালে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় সমিতির জেনারেল ম্যানেজার মো. শাহজাহান কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বপন বণিক, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী উত্তম কুমার সেন প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উদ্যোগ হলো ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো। এ উদ্যোগ অতিদ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ‘আলোর ফেরিওয়ালা’ নামক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির মাধ্যমে প্রত্যন্ত গ্রামাঞ্চলের ঘরে ঘরে যোগাযোগ করে স্বল্প সময়ে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে।

একই সঙ্গে মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে গ্রাহকদের সচেতন করার পাশাপাশি বিভিন্ন সেবা প্রদান এবং তথ্য সংগ্রহ করা হচ্ছে। যার ফলে গ্রাহকদের এখন আর অফিসে যোগাযোগ বা দালাল শ্রেণির শরণাপন্ন হতে হচ্ছে না।

উল্লেখ্য, পবিত্র রমজান মাসে বিশেষ সেবা নিশ্চিত করার লক্ষ্যে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচিতে লক্ষ্মীপুর জেলার পাঁচটি উপজেলায় একযোগে পল্লী বিদ্যুৎ সমিতির ১১০টি ভ্যান টিম কাজ করছে। উদ্বোধনী দিনে ১০০০ থেকে ১ হাজার ২০০ মিটার সংযোগ দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছেন তারা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড