• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে ব্রিজ ভেঙে দুর্ভোগে জনগণ

  টাঙ্গাইল প্রতিনিধি

১১ মে ২০১৯, ১৬:৩৭
টাঙ্গাইল
ভেঙে পড়া ব্রিজ (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের চারাবাড়ি সড়কের সন্তোষে বালু ভর্তি ট্রাকের ওজনে বেইলী ব্রিজ ভেঙে জেলার পশ্চিম চরাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শনিবার (১১ মে) সকালে সদর উপজেলার চারাবাড়ি সড়কের সন্তোষ বাজারের পশ্চিম পাশে লালপুল নামে খ্যাত বেইলী ব্রিজ ভেঙে পড়ে।

তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ব্রিজটি ভেঙে পড়ায় টাঙ্গাইল জেলার সাথে পশ্চিম চরাঞ্চলের সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে একটি বালু ভর্তি ট্রাক পার হওয়ার সময় ব্রিজটি হেলে পড়ে। এ সময় দ্রুত ট্রাকটি ব্রিজ পার হয়ে সড়কে পৌঁছে যায়। এর কিছুক্ষণ পরই ব্রিজটি ভেঙে পড়ে।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। এটি মেরামত করা হচ্ছে হবে করতে করতে ভেঙে পড়ল। যদিও ট্রাকের অতিরিক্ত ওজনের কারণেই ব্রিজটি ভেঙে পড়েছে বলে ধারণা করছেন তারা।

তারা আরও জানান, ব্রিজটি যদি দ্রুত নির্মাণ করা না হয় তবে স্থানীয়দের চলাচলে খুব সমস্যা হবে। তাই তারা দ্রুত ব্রিজটি নির্মাণের দাবি জানান।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের এলজিইডির প্রধান প্রকৌশলী মো. গোলাম আযম জানান, ব্রিজটি জেলার আঞ্চলিক সড়কে চলাচলে ব্যবহৃত হলেও এটা একটি গুরুত্বপূর্ণ সড়ক। এ কারণে ওই এলাকার জনস্বার্থে দ্রুতই বিকল্প ব্যবস্থায় করা হবে যান চলাচলের জন্য।

এছাড়াও অতিদ্রুত সময়ের মধ্যেই নতুন একটি ব্রিজ নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড