• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় পঞ্চগড় প্রশাসনের জরুরি প্রস্তুতি সভা

  পঞ্চগড় প্রতিনিধি

০৩ মে ২০১৯, ১৯:০২
পঞ্চগড়
প্রস্তুতিমূলক সভা

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় আজ শুক্রবার (৩ মে) জেলা প্রশাসন পঞ্চগড়ের আয়োজনে জরুরি প্রস্তুতিমূলক সভা করা হয়। উক্ত সভায় স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখাসহ নানা বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জরুরি সাহায্যে এগিয়ে আসবে স্থানীয় স্বেচ্ছাসেবকের, পরস্পর (এনজিও) -৫০, ফায়ার সার্ভিস ও রেডক্রিসেন্ট-১০০, চশুভসংঘ ও বাঁধন-২৫, প্রথম আলো বন্ধুসভা-২৫, স্কাউট ও রোভার স্কাউট। জরুরি অবস্থায় যোগাযোগ- কন্ট্রোল রুম ০১৭১৬৫৮৪৬১২ (জেলা প্রশাসন), ০১৭৩০৩২৪৮১৪ (হাসপাতাল), ০১৭৩২৫০৬৮১১ (ফায়ার সার্ভিস), ০১৭০৪৩৪৩৪৮০(পুলিশ)। সকল কমিউনিটি ক্লিনিক খোলা রাখা এবং ইউএনও, পিআইও সহ সকল সরকারি কর্মকর্তা কর্মস্থলে থাকবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপজেলা কৃষি অধিদপ্তরের কর্মকর্তাদের বলা হয়েছে, যে সকল ফসল মাঠ থেকে ঘরে তোলার উপযোগী সে সকল ফসল তাড়াতাড়ি ঘরে তোলার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক জনাব সাবিনা ইয়াসমিন বলেন, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি হিসেবে পাঁচ উপজেলার মানুষের পাশে থাকবে প্রশাসনের সকল দপ্তর। ইতোমধ্যে সকল অধিদপ্তরকে সাধারণ মানুষদের সর্তক করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরি প্রস্তুতি সভা করা হয়েছে। দুর্যোগকালীন জেলা প্রশাসকের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সভায় জেলার মানুষকে আশ্রয় দেওয়ার কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এছাড়া দুর্গতদের জন্য চাল, শুকনো খাবারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড