• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে দুস্থদের মাঝে বিতরণকৃত চাল আত্মসাৎ

  জয়পুরহাটে প্রতিনিধি

৩০ এপ্রিল ২০১৯, ০৮:৩৩
চাল
২৪০ বস্তা ভিজিডির চাল উদ্ধার (ছবি : দৈনিক অধিকার)

জয়পুরহাটের কালাইয়ে মাত্রাই ইউনিয়ন পরিষদের পার্শ্বে একটি পরিত্যক্ত ঘর থেকে ভিজিডির ২৪০ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন মাত্রাই বাজারে গিয়ে এ চালগুলো জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে আসেন ।

সোমবার সকাল থেকে চালগুলো ওই ইউনিয়নের দুস্থ মহিলাদের মাঝে বিতরণ করার কথা ছিল কিন্তু তা বিতরণ না করে ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) আব্দুল হান্নান বিক্রির উদ্দেশ্যে পরিষদের পার্শ্বে একটি পরিত্যক্ত ঘরে রাখেন বলে অভিযোগ উঠেছে। সুযোগ বুঝে রাতের আঁধারে যেকোনো সময় চালগুলো নিয়ে অন্য জায়গায় বিক্রি করতেন এমন অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় সূত্রে জানা যায়, কালাই উপজেলা পরিষদের গত নির্বাচন পরবর্তী সহিংসতায় ২ জন নিহত হওয়ার পর কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক ওই দুই হত্যা মামলার আসামি হয়ে বর্তমানে জয়পুরহাট জেলা কারাগারে আটক আছেন। তার অবর্তমানে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল হান্নান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। সোমবার ওই ইউনিয়নের হতদরিদ্র মহিলাদের মাঝে ভিজিডির চাল বিতরণ করার কথা ছিল। সেই লক্ষ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নান সোমবার সকালে কালাই উপজেলা খাদ্যগুদাম থেকে মোট ৪৩৫ জন দুস্থ মহিলার বিপরীতে ৩০ কেজি ওজনের ৪৩৫ বস্তা চাল উত্তোলন করে নিয়ে আসে মাত্রাই ইউনিয়ন পরিষদে। ওই চালগুলোর মধ্যে ২৪০ বস্তা বিতরণ না করে বিক্রির উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদের পার্শ্বে মাত্রাই হাটের মধ্যে অবস্থিত একটি পরিত্যক্ত ঘরে রাখেন। গোপন সংবাদ পেয়ে বিকেলে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই পরিত্যক্ত ঘর থেকে ৩০ কেজি ওজনের ২৪০ বস্তা ভিজিডির চাল উদ্ধার করেন। ঘটনাস্থলে ওই সময় চালের সাথে জড়িত কাউকে না পেয়ে চালগুলো জব্দ করে কালাই উপজেলা পরিষদে নিয়ে আসেন।

তবে অভিযোগ অস্বীকার করে মাত্রাই ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, ৪৩৫ জন দুস্থ মহিলার মধ্যে ৪০৭ জনের মাঝে ওই চাল বিতরণ করা হয়েছে। যে চাল উদ্ধার করা হয়েছে, সেগুলো বিতরণকৃত চাল হতে পারে। এর দায় আমাদের নয়।

এ ব্যাপারে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন বলেন, চাল উদ্ধারের পর মামলার প্রস্তুতি চলছে। তবে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। চালগুলো জব্দ তালিকা করে উপজেলা পরিষদে আনা হয়েছে। ভিজিডির চাল কেউ বিক্রি করতে পারে না। বিষয়টি আরও খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড