• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফের দুই চাঁদাবাজ আটক

  দীঘিনালা প্রতিনিধি, খাগড়াছড়ি

২৫ এপ্রিল ২০১৯, ২২:১৬
চাঁদাবাজ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার শুকনাছড়ি এলাকায় বাঘাইহাট জোনের সেনাবাহিনী অভিযান চালিয়ে দুই চাঁদাবাজকে আটক করেছে।

ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট) প্রসীত গ্রুপের সক্রিয় এই দুই সদস্যকে বৃহস্পতিবার (২৫এপ্রিল) দুপুরে চাঁদা আদায়কালে হাতেনাতে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- উপজেলার ক্ষেত্রপুর গ্রামের রাম্মী চাকমার ছেলে শুদ্ধজয় চাকমা (৪৫) এবং চোংড়াছড়ি এলাকার সুধাপ্রিয় চাকমার ছেলে রিকেল চাকমা(২৭)। পরে তাদের দীঘিনালা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরেই শুকনাছড়ি এলাকায় ইউপিডিএফ-প্রসীত গ্রুপের সক্রিয় সদস্যরা চাঁদা আদায় করছে। পরে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বাঘাইহাট সেনা জোনের নেতৃত্বে এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেনাবাহিনীর সাথে তাদের গুলি বিনিময় হয়।এতে শুদ্ধজয় চাকমার বাম পায়ে গুলিবিদ্ধ হয়। পরে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তলসহ পাঁচ রাউন্ড এ্যামুনিশন এবং এক রাউন্ড এ্যামুনিশনসহ একটি এলজি, চাঁদার রশিদ বই ১২টি ও চাঁদার আদায়কৃত ২৬ হাজার টাকা পাওয়া যায়।

এ বিষয়ে বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির জানান, ইউপিডিএফের কালেক্টররা শুকনাছড়ি এলাকায় চাঁদা আদায় করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইউপিডিএফের দুজন কালেক্টরকে আটক করা হয়। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে একজন কালেক্টর পালানোর সময় বাম পায়ে গুলিবিদ্ধ হয়। আটকৃতদের দীঘিনালা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযানে অস্ত্রসহ আটককৃদের থানায় হস্তান্তরের পর মামলা প্রস্তুতি চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড