• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা নির্বাচন

নবনির্বাচিত চেয়ারম্যানের শপথ বাতিল করল আদালত

  আমতলী প্রতিনিধি, বরগুনা

২৫ এপ্রিল ২০১৯, ১৪:১০
উপজেলা নির্বাচন
আমতলী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকান (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার আমতলী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানের শপথ গ্রহণ স্থগিত করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) তার শপথ নেওয়ার কথা থাকলেও বরগুনা যুগ্ম জজ আদালত ও নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী সামসুদ্দিন আহমেদ ছজুর দায়ের করা ‍ঋণ খেলাপির মামলার শুনানিতে এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, গোলাম ছরোয়ার ফোরকান পটুয়াখালী পৌরসভার বনানী সড়কে মেসার্স বনানী ট্রেডার্স ও মেসার্স রূপালী ট্রেডার্স নামে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন। ওই ব্যবসা সম্প্রসারণের জন্য নিজ সম্পত্তি ও ব্যবসা প্রতিষ্ঠান মর্গেজ রেখে পটুয়াখালীর রূপালী ব্যাংক লি. নিউ টাউন শাখা থেকে ঋণ নেন। ঋণ পরিশোধ না করায় তিনি ঋণ খেলাপির তালিকায় অন্তর্ভুক্ত হন। কিন্তু চলতি বছরের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের হলফনামায় তিনি ঋণ খেলাপির তথ্য গোপন করে নিজেকে ঋণ খেলাপি নন মর্মে উল্লেখ করেন।

নির্বাচনি আইন লঙ্ঘন করে রিটার্নিং অফিসারের যোগসাজশে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। এমন অভিযোগ করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সামসুদ্দিন ছজু ২১ এপ্রিল গোলাম ছরোয়ার ফোরকানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে শপথ গ্রহণ কেন স্থগিত হবে না জানতে চেয়ে গোলাম ছরোয়ার ফোরকানকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন। গত ২৩ এপ্রিল গোলাম ছরোয়ার ফোরকান আদালতের কাছে ১৫ দিনের সময় আবেদন করেন কিন্তু আদালত এক দিনের সময় মঞ্জুর করেন। সর্বশেষ বুধবার (২৪ এপ্রিল) ওই মামলার শুনানি শেষে গোলাম ছরোয়ার ফোরকানের শপথ গ্রহণ কার্যক্রম স্থগিতাদেশ দিয়েছেন।

এ বিষয়ে সামসুদ্দিন ছজু বলেন, আমি আদালতের রায়ে সন্তুষ্ট। বিজ্ঞ আদালতর কাছে আমি কৃতজ্ঞ যে আদালত ন্যায় বিচার করে অবৈধভাবে নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ স্থগিত করেছেন।

তবে শপথ স্থগিতের বিষয়ে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানের সঙ্গে যোগাযোগ করতে চাইলেও তাকে পাওয়া যায়নি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড