• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিজ ভেঙে পড়ে আছে, খবর রাখে না কেউ

  দুর্গাপুর প্রতিনিধি, নেত্রকোনা

১৮ এপ্রিল ২০১৯, ১৭:৫৪
নেত্রকোণা
ভেঙে পড়া ব্রিজ (ছবি: দৈনিক অধিকার)

নেত্রকোণার দুর্গাপুরের ছোট একটি গ্রাম ভাবানীপুর। স্থানীয়রা ও বিজিবির চলাচলের এক মাত্র মাধ্যমই ছিল একটি ব্রিজটি।

কিন্তু দীর্ঘ এক বছর ধরে ব্রিজটির ২টি পিলার ভেঙে পড়ে থাকায় পুরোপুরি বন্ধ হয়ে গেছে চলাচল। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দা, বিজিবির সদস্যসহ পর্যটকদের। এ বিষয়টি বেশ কয়েকবার জনপ্রতিনিধিদের জানানোর পরেও কোনো লাভ হয় নি।

অপর দিকে বাংলাদেশ সীমান্ত রক্ষা বাহিনী বিজিবির একটি ক্যাম্প রয়েছে এখানে। সীমান্ত রক্ষার কাজে প্রায় সময় যাতায়াত করতে হয় শহরে। কিন্তু ব্রিজ ভেঙে থাকায় যাতায়াতে প্রতিনিয়তই ভোগান্তি পোহাতে হচ্ছে বলে জানান বিজিবির সদস্যরা।

স্থানীয়রা জানায়, ভবানীপুর সীমান্তে চলাচলের রাস্তার ওপর নির্মিত ব্রিজটি দীর্ঘদিন ধরে ২টি পিলার ভেঙে রয়েছে । ব্রিজটি নির্মাণে নানা ক্রুটি ছিল বলেই অল্প কিছু দিনের মধ্যেই উত্তরের অংশের দুটি পিলার ভেঙে পড়ে যায়।

তারা আরও জানায়, দূর থেকে আসা পর্যটকদের চলাচলেও হচ্ছে নানান অসুবিধা। বর্তমানে নদীর চরই চলাচলের একমাত্র ভরসা। তবে বর্ষা মৌসুমে নদী পানিতে ভরে গেলে আমরা কীভাবে চলাচল করব? তাই বর্ষার বন্যার পানি আসার পূর্বেই যেন এ সমস্যার সমাধান করা হয় এ ব্যাপারে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, আমরা কী পরিমাণ কষ্ট করছি এই ব্রিজটির জন্যে তা স্থানীয় ইউপি চেয়ারম্যান দেখে ও দেখে না। একটু উদ্যোগ নিলেই এ রাস্তার ওপর ব্রিজটি নির্মাণ করা সম্ভব।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহিনুর আলম সাজু বলেন, ব্রিজটি পুনর্নির্মাণ করার মতো অর্থ আমার নাই, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে ব্রিজটি নির্মাণের ব্যাপারে কথা বলেছি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার বলেন, আমি খোঁজ-খবর নিচ্ছি। এ উপজেলার কোন কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে করা উচিত। সেগুলো দ্রুত ভিত্তিতে কাজ শুরু করা হবে। তবে অবশ্যই এ ব্রিজটি নির্মাণ করা অত্যন্ত জরুরি এবং দ্রুততার সাথে যেন উদ্যোগ নেওয়া হয় সে ব্যবস্থা করা হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড