• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাসে মশার যন্ত্রণায় অতিষ্ঠ শিক্ষার্থীরা

  বরিশাল প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২১
স্কুল
স্কুলের পাশে ময়লা আবর্জনায় ভরা পুকুর (ছবি- দৈনিক অধিকার)

স্কুলের পাশে ময়লা আবর্জনায় ভরা পুকুরের কারণে ক্লাসে মশার যন্ত্রণায় অতিষ্ঠ শিক্ষার্থীরা। দিনের আলোতে মশার উৎপাতে ঠিকভাবে ক্লাস সমপন্ন করা যাচ্ছে না।

সরেজমিনে বরিশাল নগরের দক্ষিণ আলেকান্দা আলতাফ মেমোরিয়াল স্কুলে গিয়ে এমন চিত্রই দেখা যায়। পুকুরটি ইজারাদারের অব্যবস্থার কারণে ময়লা-আবর্জনা ভরাট হতে চলছে। সেই সঙ্গে নষ্ট হচ্ছে স্কুলের পরিবেশ।

এদিকে এমন সমস্যায় স্থানীয় আইনজীবি অ্যাডভোকেট সবুর আহমেদ লিখিত অভিযোগে মেয়রের দৃষ্টি কামনা করেছেন। চলতি মাসের ১৪ ফেব্রুয়ারি ওই লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে সংরক্ষিত কাউন্সিলর ও স্কুল কমিটির সদস্য আয়শা তৌহিদা লুনা বলেন, স্কুলের সামনে পুকুরে সময়-অসময়ে পুরুষরা গোসল করার কারণে মেয়ে শিক্ষার্থীরা বিব্রতবোধ করার কারণে পুকুরটি পরিস্কার করা হচ্ছে না। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় শীঘ্রই পুকুরটি পরিস্কার করা হবে।

স্কুলের সভাপতি সৈয়দ মাহাবুব আলম সেলিমের বলেন, আমরা স্কুল কমিটি থেকে মানবিক কারণে সাবেক কাউন্সিলর সফিকুল আলম গুলজারের মামি আনোয়ারা বেগমকে পুকুরটি ৫ বছরের জন্য লিজ দিয়েছিলাম। বর্তমানে পুকুরটি অপরিস্কারসহ ময়লা আবর্জনা জমে মশার উৎপাতের কারণে তাদেরকে কয়েকবার বলা হয়েছে। তারা কোন কথা কর্ণপাত করছে না। তাই আগামী জুন মাসে পুকুরের লিজ শেষ হলে স্কুল কর্তৃপক্ষ পুকুরটি দেখ ভাল করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড