• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও কুষ্টিয়ার বুকে রচিত হবে 'একখণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়'

  কুষ্টিয়া প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৬
ডুসাকের আয়োজনে ঢাবিয়ানদের মিলনমেলার মুহূর্ত ক্যামেরাবন্দি; ছবি : দৈনিক অধিকার

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অধ্যায়ন করেছেন, কুষ্টিয়াতে বসবাসরত এমন সকল প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করার লক্ষ্যে ডুসাক নামক সংগঠন আত্মপ্রকাশ করে। ইংরেজি ‘DUSAK’- এর পূর্ণরূপ DHAKA UNIVERSITY EX-STUDENTS ASSOCIATION, KUSHTIA।

গত বছরের ১৭ই মার্চের মিষ্টি বিকালে ঢাবিয়ানদের মিলন মেলায় পরিণত হয় কুষ্টিয়ার দিশা টাওয়ারের মিলনায়তন। বিভিন্ন বয়সী, বিভিন্ন পেশাজীবীদের আগমনে দিশা টাওয়ারের মিলনায়তন মুখরিত হয়। প্রশাসনিক কর্মকর্তাগণ, শিক্ষক, ব্যাংক কর্মকর্তা, সমাজকর্মী, সাংবাদিক, বেসরকারি চাকরিজীবী, উদ্যোক্তাসহ নানান পেশার মানুষ এসেছিলেন স্বপরিবারে। সকলের পেশার ভিন্নতা থাকলেও একটি জায়গায় সকলেই অভিন্ন; সেটি হলো- সকলেই তারা ছিলেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী। দিশা টাওয়ারের মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন (ডুসাক) আয়োজিত মিলনমেলায় মিলেছিল শত শত প্রাণ। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তনরাই আসেননি, সাথে এসেছিলেন তাদের জীবনসঙ্গী এবং ছেলেমেয়ে। সবমিলিয়ে রচিত হয়েছিল কুষ্টিয়ার বুকে একখণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়।

আবারও সেই প্রাণের মেলা বসতে যাচ্ছে কুষ্টিয়ার বুকে। আবারও কুষ্টিয়ার বুকে রচিত হবে ‘একখণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়’। জানা গেছে, এ মাসের ২২ তারিখে দিশা টাওয়ারের এই মিলনায়তনেই আবারও বসবে এই প্রাণের মেলা। ডুসাকের সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ছাদেকুর রহমান বলেন, গতবার কুষ্টিয়ায় অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীগণ ডুসাকের ডাকে অভূতপূর্ব সাড়া দিয়েছিলেন। তিনি এবারের আয়োজন নিয়েও বেশ আশাবাদী। তিনি বলেন, ‘এই সংগঠন সবার, সকলে মিলেই ডুসাককে এগিয়ে নিয়ে যেতে হবে।’ তাই সকলকে আসন্ন মিলনমেলায় সপরিবারে উপস্থিত থাকবার জন্য তিনি সবিনয়ে আমন্ত্রণ জানিয়েছেন।

ডুসাকের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল আলম টুকু বলেন, সকল প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব ও ঐতিহ্য সমুন্বত রাখা ও সংগঠনের সর্বোচ্চ ক্ষমতা দিয়ে শিক্ষাসহ সামাজিক উন্নয়ন ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ করাও ডুসাকের উদ্দেশ্য। তিনি কুষ্টিয়ায় অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আসন্ন মিলনমেলায় অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

জানা যায়, মিলন মেলায় আড্ডা ও আলোচনার পাশাপাশি থাকবে স্পোর্টস আয়োজন। মনের ক্ষুধা পূরণ করতে আয়োজন করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠানের। থাকবে র‍্যাফেল ড্র এবং প্রাতভোজ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড