• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংরক্ষিত নারী আসন

নোয়াখালী থেকে মনোনয়ন পেলেন ফরিদা খানম সাকী

  নোয়াখালী প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:১৩
ফরিদা খানম সাকী
বিশিষ্ট নারী মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী (ছবি : দৈনিক অধিকার)

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে নাম ঘোষণা করা হয়।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে গণভবন থেকে সংরক্ষিত নারী সংসদ সদস্যদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জাতীয় সংসদের সংরক্ষিত নারী সংসদ সদস্যের জন্য একযোগে ৪১ জনের নাম ঘোষণা করেন তিনি।

এই তালিকায় রয়েছেন নোয়াখালীর বিশিষ্ট নারী মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী। তিনি এক সময়ের চাটখিল উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন (যা বর্তমানে নোয়াখালী-১ আসন) থেকে নির্বাচিত সংসদ সদস্য, চৌমুহনী এস এ কলেজের সাবেক ভি পি, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি প্রখ্যাত মুক্তিযোদ্ধা ও মুজিব বাহিনীর জেলা প্রধান মাহমুদুর রহমান বেলায়েতের সহধর্মীনী।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগের প্রাপ্ত আসন ৪৩টি। সেই হিসেবে এখনও ২টি আসনের মনোনয়ন বাকি রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড