• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কৃষি উন্নয়নে দারিদ্র্যমুক্ত দেশ গড়া সম্ভব’

  রংপুর প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০১৯, ১৮:৩৭
শিরীন শারমিন
পীরগঞ্জে ড. শিরীন শারমিন চৌধুরী (ছবি- দৈনিক অধিকার)

নবনির্বাচিত এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কৃষি অর্থনীতির উন্নয়নের মাধ্যমে দারিদ্র্যমুক্ত দেশ গড়া সম্ভব। তিনি বলেন, সরকার নিজস্ব জলবায়ু তহবিল গঠন, উপকূলীয় অঞ্চলে সেল্টার নির্মাণ, লবণাক্ততা সহনশীল ধানের জাত উদ্ভাবনসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে। যা জলবায়ু পরিবর্তনের সঙ্গে এ দেশের কৃষি ও কৃষকের অভিযোজন ও টেকসই লক্ষ্য অর্জনে ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে রংপুরের পীরগঞ্জের জাহাঙ্গীরাবাদ হাটে সমকাল সমাজ উন্নয়ন সংস্থা আয়োজিত জলবায়ু ও কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ড. শিরীন শারমিন বলেন, এ সরকার দরিদ্রবান্ধব, কৃষি বান্ধব। মাত্র ১০ টাকায় কৃষকের জন্য ব্যাংক অ্যাকাউন্ট খোলা, সার, বীজ ও কীটনাশকের সহজলভ্যতা এবং সঠিক কৃষিনীতি গ্রহণের কারণে বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

দেশে কেউই দরিদ্র থাকবে না উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারাবাহিক দুই মেয়াদে রাষ্ট্র ক্ষমতায় এসে দারিদ্র্যের হার ৪০ শতাংশ থেকে ২২ শতাংশে নামিয়ে এনেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, রংপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু, সমকাল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি আ. কুদ্দুস মন্ডল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড