• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের আবহাওয়ায় পর্যটন নগরী আজ পর্যটক শূন্য!

  শ্রীমঙ্গল প্রতিনিধি, মৌলভীবাজার

৩১ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৬
ভাস্কর্য
শ্রীমঙ্গলে চা বাগানের ভাস্কর্য (ছবি : দৈনিক অধিকার)

ডিসেম্বরের টানা একমাস ছুটিতে মৌলভীবাজার জেলার পর্যটন নগরী শ্রীমঙ্গলের বিভিন্ন চা বাগান, চা কন্যা ভাস্কর্য, রেইন ফরেস্ট লাউয়াছড়া, নির্মাই শিববাড়ি, ত্রিপুরা মহারাজার কাচারী বাড়ি, খাসিয়া পান পুঞ্জি, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, হাইল হাওর, বধ্যভূমি-৭১, নীলকণ্ঠ চা কেবিন, মনিপুরী পল্লী ইত্যাদি বিশেষ পর্যটন স্থান পর্যটকদের পাদচারণায় মুখরিত থাকে। কিন্তু বর্তমানে এগুলোতে পর্যটকদের উপস্থিতি নেই বললেই চলে। কোথাও কোথাও অবশ্য হাতেগোণা কিছু পর্যটকদের দেখা মিলছে।

শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন চা-বাগান, হোটেল, মোটেল ও রিসোর্টগুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায় এগুলোর প্রায় সবকটিতেই পর্যটক নেই বললেই চলে। মূলত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে যোগাযোগ ও নিরাপত্তার কথা বিবেচনা করেই পর্যটক আগমন কম বলে অভিমত পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিদের।

ঢাকা থেকে আগত পর্যটক রাসেল আহমেদ বলেন, নির্বাচনের কারণে নিরাপত্তার কথা চিন্তা করেই হয়তো এবার পর্যটক উপস্থিতি কম। গতবছর ডিসেম্বর মাসে ছুটিতে যখন শ্রীমঙ্গল ঘুরতে এসেছিলাম তখন বিভিন্ন পর্যটন স্পটগুলোতে অনেক পর্যটকদের সমাগম দেখেছিলাম। তবে এবার পর্যটক উপস্থিতি অনেক কম দেখছি।

এ ব্যাপারে শ্রীমঙ্গল টি টাউন রেস্ট হাউসের ব্যবস্থাপক ওয়াহেদ আহমেদ বলেন, প্রতি বছর বিশেষ করে এই সময়টাতে শ্রীমঙ্গলে প্রচুর পর্যটক সমাগম ঘটে যে কারণে হোটেল, মোটেল, রিসোর্ট ও রেস্ট হাউসগুলো পর্যটকে জ্যামপ্যাক থাকে। এবার নির্বাচনের জন্য হয়তো পর্যটক উপস্থিতি কিছুটা কম। তবে আশা করছি আগামী সপ্তাহখানেকের মধ্যেই এই অবস্থার উত্তরণ ঘটবে এবং পর্যটক উপস্থিতি বাড়বে।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) মো. আশরাফুজ্জামান বলেন, শ্রীমঙ্গল হচ্ছে শান্তির জায়গা। পর্যটকরা নিশ্চিন্তে শ্রীমঙ্গলের পর্যটন স্পটগুলো ঘুরে যেতে পারেন। এখানে পরিবেশ খুবই স্বাভাবিক ও নিরাপদ রয়েছে। পর্যটন নগরী হওয়ায় এখানে সারা বছরই পর্যটকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড