• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৃত্যশিল্পী থেকে সম্পাদক, অতঃপর আটক!

  আড়াইহাজার প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৯
আটক
কথিত সম্পাদক ডাকাত আলম (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের আড়াইহাজারে কথিত সম্পাদক আলম খান প্রথমে নৃত্যশিল্পী, এক সময় সংবাদকর্মী অতঃপর ‘আমার কণ্ঠ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক অবশেষে ডাকাত দলের সদস্য হয়ে আবির্ভাব হয়েছেন। এছাড়াও সে স্থানীয় একটি সংগঠনের সিনিয়র সহসভাপতি বলে জানা গেছে।

স্থানীয় সাংবাদিকরা জানান, আলম খানের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতা ছিল। বিভিন্ন সামাজিক অপরাধীদের সঙ্গে গোপন সম্পর্ক রেখে তিনি শেল্টার দিতেন। পুলিশের কিছু সদস্যের সঙ্গেও তার নিবিড় সম্পর্ক ছিল। পত্রিকার সম্পাদক পরিচয়ে আলম নিজেও নানা অপকর্ম করে বেড়াতেন। ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি ছিল তার নিত্য-নৈমিত্তিক কাজ।

এ সব কাজ করে অল্পদিনের ব্যবধানে আলম লাখপতি বনে গেছেন। স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের সঙ্গেও তার সম্পর্ক রয়েছে। রাতারাতি তার চাকচিক্ক দেখে অনেকেই তার সঙ্গ নেওয়ার চেষ্টা করতেন। সে গ্রেফতারের পর অনেকে তাকে ছাড়িয়ে নিতে থানায় তদবিরও করেছেন বলে জানিয়েছেন পুলিশ।

ডাকাতির একটি মামলায় রবিবার (১৬ ডিসেম্বর) রাতে আড়াইহাজার থানার এএসআই আলম তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে। সে উপজেলার দিঘলদী এলাকার মোমেন খানের ছেলে। আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার (১৭ ডিসেম্বর) তাকে নারায়ণগঞ্জের আদালতে পাঠানো হয়েছে।

থানায় পুলিশের এএসআই আলম হোসেনের করা মামলার বিবরণ থেকে পাওয়া তথ্যে, শুক্রবার (৭ ডিসেম্বর) রাত ১২টার দিকে স্থানীয় সৎভান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় একদল ডাকাত গাড়িতে ‘আমার কণ্ঠ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার স্টিকার লাগিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

এ সময় ডাকাতদের উপস্থিতি টের পেয়ে এলাকাবাসী ডাকাত বলে চিৎকার করতে থাকেন। পরে পুলিশ খবর পেয়ে জনতার সহযোগিতায় প্রথমে ডাকাত দলের ২ সদস্যকে আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে ডাকাত দলের সদস্য ও ‘আমার কণ্ঠ পত্রিকার’ কথিত সম্পাদক ও দিঘলদী এলাকার মোমেন খানের ছেলে আলম খান জড়িত থাকার কথা তারা স্বীকার করেন। এ সময় একটি লোহা কাটার যন্ত্র, একটি ছোরা ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

আরও পড়ুন-

আড়াইহাজারে কথিত সম্পাদক আলম গ্রেফতার

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড