• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি প্রার্থীসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  নেত্রকোনা প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ২১:০৪
বিএনপি
ছবি : বিএনপির দলীয় পতাকা

নেত্রকোনার কেন্দুয়া পৌর শহরে আ.লীগের প্রতিবাদ মিছিলে ইট পাটকেল ও গুলির ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা হয়েছে। নেত্রকোনা-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম হিলালীসহ দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) মামলা দুটি দায়ের করেন পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূইয়া ও উপজেলা যুবলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান বিপুল।

বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী মামলা দায়ের বিষয়টি নিশ্চিত করেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও পুলিশ টহল জোরদার রয়েছে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পৌর শহরে একটি মিছিল বের করে। মিছিলটি বিএনপির প্রার্থীর বাসা ও দলীয় কার্যালয়ের সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় ইট পাটকেল ছোঁড়া হয়।। পরে মিছিলকারীরা উত্তেজিত হয়ে বিএনপির কার্যালয়ের দিকে ধাওয়া করলে বিএনপির মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুল ইসলাম হিলালী তার বাসার ছাদের ওপর থেকে মিছিলে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

এতে পৌর আওয়াম লীগের সভাপতি কামরুল হাসান ভূঞা, শ্রমিকলীগ নেতা শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রিয়াদ হোসেন তালুকদার দোলন ও কান্দিউড়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মাসুদ রানাসহ অন্তত ১০-১২ জন আহত হন। পরে খবর পেয়ে কেন্দুয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

অপরদিকে ঘটনার পরপরই আ.লীগ প্রার্থীর নির্বাচন পরিচালনা কার্যালয়ে এক প্রতিবাদ সভায় মিছিলে গুলি ছোঁড়ার জন্য বিএনপি প্রার্থী হিলালীকে গ্রেফতারের দাবি করা হয়।

আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা জানান, নির্বাচনকে বানচাল করার জন্য লন্ডনে অবস্থানরত তারেক রহমানের নির্দেশেই বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালী প্রতিবাদ মিছিলে গুলি বর্ষণ করেছে। আমরা রফিকুল ইসলাম হিলালীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানাই।

এ বিষয়ে বিএনপি প্রার্থী রফিকুল ইসলাম হিলালী বলেন, মিছিলকারীরা আমার বাসায় হঠাৎ হামলা করে কয়েকটি গাড়িসহ ব্যাপক ভাংচুর করে। একপর্যায়ে আত্মরক্ষার্থে বাসার ভেতর থেকে আমি শর্টগান ও পিস্তলের কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড