• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধান রয়েছে মাঠে, মামলা চলে আদালতে

  আমতলী প্রতিনিধি, বরগুনা

০৯ ডিসেম্বর ২০১৮, ১৩:০৯
বরগুনা
ক্ষেতে ধান থাকার পরও আদালতে মামলা চলছে

ক্ষেতেই চকচক করছে সোনালি ধান, অথচ মামলা চলছে সেই ধান কাটার। এমন অভিযোগ পাওয়া গেছে আমতলীর সোনাখালী গ্রামের সেলিম চৌকিদারের বিরুদ্ধে। বরগুনার আমতলী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি গত ২৮ নভেম্বর ৫ জনকে আসামি করে ধান কাটার অভিযোগ এনে মামলা দায়ের করেন।

ঘটনাসূত্রে জানা যায়, আমতলী উপজেলার সোনাখালী গ্রামের কৃষক আ. আজিজ মিয়া ১৯৭৮ সালের ৮২৮ নম্বর সার্টিফিকেট মামলায় ১৮২ নম্বর খতিয়ানের ১ দশমিক ৯৯ একর জমি নিলাম সূত্রে খরিদ করে এবং তখন থেকে ভোগদখল করে আসছেন। স্থানীয় বাসিন্দা শাহজাহান হাওলাদার, সঞ্জয় গোলদার, বিমল মিস্ত্রি, সোনা রাণী, ও রিনা বেগম জানান, এই জমি কাজী আ. আজিজ মিয়ার। স্থানীয় রাজনৈতিক প্রভাব খাটিয়ে সেলিম চৌকিদার তার ছেলে ও আত্নীয়-স্বজনদের বিরুদ্ধে ধান কাটার মামলা করে হয়রানি করছেন।

মামলার আসামি জাকির বলেন, আমার বাবা ক্রয় সূত্রে এই জমির মালিক এবং আমরাই এই জমি ভোগদখল করছি। গত ২৮ নভেম্বর (বুধবার) সেলিম চৌকিদার আমার ও আমার ছোট ভাইসহ আত্নীয়-স্বজনদের বিরুদ্ধে সাজানো ধান কাটা মামলা করেন। তিনি আর অভিযোগ করে বলেন, চিহ্নিত ভূমিদস্যু সেলিম চৌকিদার ও তার সহযোগী সাবেক ইউপি সদস্য শিবু চন্দ্র শীল এ পর্যন্ত আমাদের বিরুদ্ধে ১৫টি মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে আসছে। আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মামলার বাদী সেলিম চৌকিদারের কাছে এ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার রেকর্ডিয় জমির ধান কেটে নিয়েছে। এ কারণে আমি মামলা দায়ের করছি। ধান তো ক্ষেতে আছে? এমন প্রশ্ন করলে তিনি কোনো উত্তর দিতে পারেনি।

মামলার তদন্ত কর্মকর্তা উপজেলা সাব-রেজিস্ট্রার মো. মাসুম জানান, বিচারক সাকিব হোসেন স্বাক্ষরিত মামলার কপি পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবেদন দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড