• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের সহিংসতা ঠেকাতে সিলেটে সিআরটি 

  অধিকার ডেস্ক    ২৯ নভেম্বর ২০১৮, ১৮:৫০

দৈনিক অধিকার
ছবি : প্রতীকী

সিলেটে নির্বাচনে সহিংসতা ঠেকাতে কাজ করবে পুলিশের বিশেষ টিম 'ক্রাইসিস রেসপন্স টিম' (সিআরটি)। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা পুলিশ লাইনে আনুষ্ঠানিক মহড়া শেষে ২৪ জনের হাতে সনদ তুলে দেন মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ। নির্বাচনকে সামনে রেখে এক মাসের এই মেন্টরশিপ ট্রেনিং শেষে মহড়ায় অংশ নেয় সিআরটি সদস্যরা।

পুলিশের বিশেষ দলটি জঙ্গিদমন, মাদক-চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংস পরিস্থিতি ঠেকাতে ২৪ সদস্যের বিশেষ এ দলটি ইতোমধ্যে যুক্তরাষ্ট্র ও জর্ডানে বিশেষ প্রশিক্ষণ নিয়ে এসেছে।

অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ জানান, যে কোনো পরিস্থিতিতে সাহসিকতার সঙ্গে পদক্ষেপ নেয়া, অস্ত্র পরিচালনা, জঙ্গিদমন, মাদক ও চোরাচালানীদের গ্রেফতারে অভিযান, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযানসহ তাদেরকে নানা বিষয়ে প্রশিক্ষণ দেয় যুক্তরাষ্ট্র ও জর্ডানের প্রশিক্ষক দল। এই টিমের আনুষ্ঠানিক যাত্রা শুরুর ফলে সিলেট মহানগর পুলিশ আরও শক্তিশালী ও দক্ষ হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড