• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খামারির ফাঁদে ধরা পড়ল মেছো বাঘ

  নেত্রকোনা প্রতিনিধি

২৫ নভেম্বর ২০১৮, ১৮:৩০
বাঘ
খাঁচা থেকে বাঘটিকে উদ্ধার করে পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

নেত্রকোণায় এক হাঁস খামারির পাতা ফাঁদে ধরা পড়েছে মেছো বাঘ। জেলার সদর উপজেলা চল্লিশা ইউনিয়নের সনোরা গ্রামের হাঁস খামারি রতন মুন্সির খামারে ওই মেছো বাঘটি ধরা পড়ে। খবর পেয়ে রবিবার (২৫ নভেম্বর) সকালে ওই খামারের খাঁচা থেকে বাঘটিকে উদ্ধার করে পুলিশ। পরে এটিকে বন অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়।

খামারি রতন মুন্সি ও স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জানান, পাঁচ থেকে ছয় মাস ধরে এলাকায় খামারের হাঁস-মুরগি নিখোঁজ হচ্ছিল। পরে বিষয়টি নিয়ে তল্লাশি চালালে ওই খামারের আশেপাশে ও জঙ্গলের ভিতরে হাঁস-মুরগির লোমসহ হাঁড়গোড় পাওয়া যায়। পরে হাঁসের খামারের পাশে লোহার তৈরি একটি খাঁচা বানিয়ে ফাঁদ তৈরি করা হয়। অবশেষে হাঁসের বাচ্চা ধরতে গিয়ে বাঘটি ওই ফাঁদে আটকা পড়ে।

নেত্রকোণা মডেল থানার ওসি বোরহান উদ্দিন জানান, মেছো বাঘটি দেখতে এলাকার শত শত লোকজন খামারি রতন মুন্সির বাড়িতে ভিড় জমান। পরে বাঘটিকে উদ্ধার করে বন অধিদপ্তরের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড