• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘুমধুমে পাহাড়ধসের ঘটনায় মামলা

  অধিকার ডেস্ক

২৩ মে ২০১৮, ০৮:৪৯
ছবি : ঘুমধুমে পাহাড়ধস

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে নারীসহ তিনজন নিহত হওয়ার ঘটনায় মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২২ মে) ঘুমধুম ইউনিয়ন পরিষদের (ইউপি) গ্রাম পুলিশ প্রধান ও নিহতের স্বজন ছৈয়দ আলম বাদী হয়ে চারজনকে আসামি করে মামলা করেন।

মামলার আসামিরা হলেন-মনজয়পাড়া গ্রামের মৃত রাজেন্দ্র বড়ুয়ার চার ছেলে সোপায়েন বড়ুয়া, লিটন বড়ুয়া, ভুট্টু বড়ুয়া ও ভুতিয়া।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পাহাড় ধসে হতাহতের ঘটনায় বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুফিদুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্তি জেলা পুলিশ সুপার ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম সারওয়ার কামাল, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ইকবাল হোসেন ও ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার জানান, অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে ওই স্থানে পাহাড়ের পাদদেশে মাটি কেটে ড্রেন নির্মাণকাজ চলছিল। এসময় হতাহতের ঘটনায় নিহতের স্বজন বাদী হয়ে চারজনের বিরুদ্ধে মামলা করেছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানান, গতকালের ঘটনায় থানায় মামলা হয়েছে। নিহতদের পরিবারকে ২৫ হাজার ও আহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত সোমবার (২১ মে) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মনজয়পাড়ায় একটি মৎস্য প্রজেক্টের পানি চলাচলের ড্রেন নির্মাণ করার সময় পাহাড় ধসে এক নারীসহ তিন শ্রমিক নিহত ও দুই শ্রমিক আহত হন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড