• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে দুই সাংবাদিক নেতার মনোনয়ন লড়াই

  ফেনী প্রতিনিধি

১৪ নভেম্বর ২০১৮, ১৫:৪০
সাংবাদিক
বামে ইকবাল সোবহান চৌধুরী ডানে এম. আবদুল্লাহ (ছবি : দৈনিক অধিকার)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ ও ৩ আসনে নৌকা ও ধানের শীষ পেতে মনোনয়ন লড়াইয়ে নেমেছেন জাতীয় পর্যায়ের দুই সাংবাদিক নেতা। তাদের একজন আ.লীগপন্থি সাংবাদিকদের সংগঠন বিএফইউজের সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অপরজন বিএনপি-জামায়াত সমর্থিত সাংবাদিকদের সংগঠন বিএফইউজের মহাসচিব এম. আবদুল্লাহ।

সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ইকবাল সোবহান চৌধুরী ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি এর আগে ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে চারদলীয় জোট প্রার্থীর কাছে হেরে যান। ২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে জেলা সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। এবার আ.লীগে নিজাম হাজারী বিরোধী অংশ তার পেছনে রয়েছে বলে গুঞ্জন উঠেছে।

এ অসানে নিজাম হাজারী ছাড়াও সাবেক তিনবারের সংসদ সদস্য ও আলোচিত আ.লীগ নেতা জয়নাল আবেদীন হাজারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সাইফুদ্দিন নাসির, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আজহারুল হক আরজু, আ.লীগ নেতা অ্যাডভোকেট ফারুক আলমগীর, সাবেক যুবলীগ নেতা অ্যাডভোকেট কাজী ওয়ালি উদ্দিন ফয়সাল মনোনয়ন প্রত্যাশী রয়েছেন।

অপরদিকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে প্রথমবারের মতো ধানের শীষের মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন সাংবাদিক নেতা এম. আবদুল্লাহ। তার পৈত্রিক বাড়ি সোনাগাজীর আহম্মদপুরে। দৈনিক আমার দেশের নগর সম্পাদক ছিলেন তিনি। দীর্ঘদিন ধরে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বিএনপি-জামায়াত অংশের নেতৃত্বে রয়েছেন। এছাড়া তিনি পেশাজীবী পরিষদেরও কেন্দ্রীয় নেতা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পেশাজীবী পরিষদের পক্ষ থেকে তিন সাংবাদিক নেতার মনোনয়ন চেয়ে বিএনপিকে সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে বিএফইউজে ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী ছাড়াও এম. আবদুল্লাহর নাম রয়েছে। ওই আসনের সাবেক তিনবারের সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত মোহাম্মদ মোশাররফ হোসেনের ঘনিষ্ঠ ছিলেন এম. আবদুল্লাহ।

এ আসনে ইতিমধ্যে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ, দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনিসহ অন্তত ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড