• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লবণমাঠে নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম):

১১ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
গ্যাসের সন্ধান

বাঁশখালীর উপকূলীয় এলাকা ছনুয়া ইউনিয়নে লবণ মাঠে নলকূপ স্থাপন করতে গিয়ে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। বুধবার (১০ জানুয়ারী) দুপুরে উপজেলার ছনুয়া ইউনিয়নের খুদুকখালী গ্রামের ১ নম্বর পাড়া নজির ঘোনা লবণমাঠ এলাকায় স্থানীয় দুলামিয়ার নলকূপে গ্যাসের সন্ধান মিলে।

খবর নিয়ে জানা যায়, খুদুকখালী গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা দুলা মিয়া তার লবণমাঠে পানি উত্তোলনের জন্য একটি নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। গতকাল নলকূপে পাইপ ঢুকানোর কাজ শুরু করলে তিনি নলকূপের পাশে একটি ছিদ্র দিয়ে বাতাসের আওয়াজ শুনতে পান। পরে স্থানীয় লোকজনকে ডেকে তিনি দিয়াশলাই দিয়ে নলকূপের মুখে আগুন দিলে তা দাউ দাউ করে জ্বলতে শুরু করে। এ খবর চারদিকে ছড়িলে পড়লে স্থানীয় লোকজন তা দেখতে ভিড় জমান। ছনুয়া ইউপির চেয়ারম্যান হারুনু-অর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় দুলা মিয়া নামে এক লবণচাষী নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। কাজের শেষ পর্যায়ে এসে নলকূপে পাইপ সংযোগকালে পাইপের পাশ দিয়ে মাটির নিচ থেকে বাতাস উঠতেছে মর্মে উপলব্ধি করতে পেরে দিয়াশলাই জালিয়ে দেয়ার সাথে সাথে দাউ দাউ করে আগুন জলতে থাকে। খবরটি আশেপাশে ছড়িয়ে পড়লে গ্যাস বের হওয়ার দৃশ্যটি দেখতে মুহূর্তেই ভিড় জমে উৎসুক জনতার।

তিনি আরও জানান, এ বিষয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তারকে অবহিত করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট উর্ধ্বতন কতৃপক্ষকে জানানোর কথা বলেছেন।

এ বিষয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার জানান, ছনুয়ায় গ্যাসের সন্ধান সর্ম্পকে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে আমি অবগত হয়েছি। বিষয়টি ঢাকার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা খুব শীঘ্রই সেখানে পরিদর্শনে যাবেন এবং তদন্ত করবেন বলে জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড