• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোহরগঞ্জে মসজিদের খতীবের রাজকীয় বিদায় সংবর্ধনা

  মো. হাসান, মনোহরগঞ্জ (কুমিল্লা)

১৭ নভেম্বর ২০২৩, ১৭:৩৭
খতীব

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা মনোহরগঞ্জ বাজার সংলগ্ন কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আলহাজ্ব হযরত মাওলানা আব্দুর রব (৭০) এর রাজকীয় বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হলো। তিনি সুনামের সাথে দীর্ঘ ৫০ বছর ধরে কেন্দ্রীয় জামে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করে আসছেন। তাছাড়া কর্মজীবনে মনোহরগঞ্জ সরকারি স্কুল ও কলেজের ধর্মীয় শিক্ষক হিসেবে দীর্ঘ ৪২ বছর সু নামের সাথে দায়িত্ব পালন করে অবসর নেন।

শুক্রবার সকাল ১১টায় মনোহরগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের মিলনায়তনে আলহাজ্ব হযরত মাওলানা আব্দুর রব (৭০) হুজুরের বিদায়বেলা একটি রাজকীয় অনুষ্ঠানের আয়োজন করেন মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা।

বিদায় অনুষ্ঠানের দুদিন পূর্বে মসজিদ থেকে আধা কিলোমিটার জুড়ে আলোকসজ্জা সজ্জিত করেন মসজিদ কমিটি সদস্যরা। অনুষ্ঠানের প্রথমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে সংবর্ধনার মাধ্যমে নগদ পাঁচলক্ষ টাকা সম্মানী দিয়ে ঘোড়ার গাড়ি করে বাড়ি পৌঁছে দেন মসজিদের মুসুল্লী ও কমিটির সদস্যবৃন্দরা।

আলহাজ্ব হযরত মাওলানা আব্দুর রব হুজুরের বাড়ি মনোহরগঞ্জ উপজেলা মৈশাতুয়া ইউনিয়ন ডুমিরিয়া গ্রামের মৃত হাবীব উল্ল্যাহর ছেলে। হুজুরের সাত ছেলে পাঁচ মেয়ে ও এক স্ত্রী রয়েছে।

আলহাজ্ব মাওলানা আব্দুর বর (৭০) হুজুর বলেন, এটা আমার জীবনে সব চেয়ে বড় পাওয়ানা। আপনাদের সাথে দীর্ঘ ৫০ বছর ধরে এ মসজিদের ইমামতির দায়িত্ব পালন করেছি। যদি কোন ভুল করে থাকি আমাকে ক্ষমা করে দিয়েন।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় জামে মসজিদের মোতায়াল্লি আলহাজ্ব মাজারুল হক মুনছুর আহমদ, বিশিষ্ট সমাজ সেবক সাবেক ছাত্রলীগ নেতা মো শাহ আলম, মনোহরগঞ্জ সরকারি স্কুল ও কলেজের অধ্যক্ষ আবদুল মতিন, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতার আহ্বায়ক ও সাবেক কেন্দ্রীয় জামে মসজিদের মোতায়াল্লি ছেলে মোক্তার হোসেন সুমন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো কামাল হোসেন , বিশিষ্ট সমাজ সেবক শাহ আলম মোল্লা, কেন্দ্রীয় জামে মসজিদের বর্তমান খতীব মাওলানা আব্দুর রহমান জাবেরী, বিশিষ্ট সমাজসেবক মো. শাহাদাত হোসেন ভূইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণ শাখার কার্যনির্বাহী সদস্য হেলাল মাহমুদ , উপজেলার বিভিন্ন মসজিদের খতিব, মসজিদের মুসুল্লীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড