• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণনাশের হুমকির ভয়ে দৌলতপুরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

  মো. আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া):

১৪ নভেম্বর ২০২৩, ১৯:৫৭
চেয়ারম্যান

কুষ্টিয়ার দৌলতপুরে আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাকী নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। প্রাণনাশের হুমকিসহ তার বিরুদ্ধে চক্রান্ত করে ষড়যন্ত্রমূলক সংবাদ সম্মেলন করার প্রতিবাদে

এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকারল সোমবার বেলা ১১টায় আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান আব্দুল বাকী বলেন, উপজেলার ১৩৯নং মশাউড়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে একটি জনবসতি গ্রাম রয়েছে। ওই গ্রামের সাধারণ মানুষ বিদ্যালয় সংলগ্ন রাস্তা বা সংকীর্ণ সড়ক দিয়ে দীর্ঘদিন ধরে চলাচল করে আসছেন। গত বর্ষা মৌসুমে রাস্তাটি জলবদ্ধতার সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে রাস্তাটি সংস্কারের জন্য সরকারি বরাদ্দের কাবিটা থেকে আদাবাড়িয়া ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সাত্তারকে বালি ও মাটি দিয়ে ভরাটের দায়িত্ব দেওয়া হয়। রাস্তাটি সংস্কার কাজ চলার সময় বিদ্যালয়ের মাঠের কিছু অংশে বালি পড়লে বিদ্যালয়ের শিক্ষকগণ এনিয়ে বাকবিতন্ডয় জড়িয়ে পড়েন। পরবর্তী সময়ে এ ঘটনা সম্পর্কে জানার জন্য বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক জান মোহাম্মদকে খোঁজ করা হলে বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ জানান প্রধান শিক্ষক ট্রেনিংয়ে আছেন। এরপর স্থানীয় লোকজনের সাথে বিষয়টি নিয়ে কথা বলার সময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাগণ আমার সাথে অসাদাচারণ ও দূর্ব্যবহার করেন। এমনকি তারা আমাকে প্রাণনাশসহ বিভিন্ন ধরণের হুমকি দেন।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) কে ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।

এ ঘটনার সূত্র ধরে মশাউড়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জান মোহাম্মদ আমার বিরুদ্ধে চক্রান্ত ও ষড়যন্ত্রমূল সংবাদ সম্মেলন করে মিথ্য তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছে যা সম্মান হানিকর। এছাড়াও তিনি আমাকে প্রাণনাশসহ বিভিন্ন ধরণের হুমকিও দিয়েছেন যা আমার জন্য নিরাপত্তাহীনর শামিল। তাই জনস্বার্থে গণমাধ্যম কর্মীদের স্মরণাপন্ন হয়েছি।

তিনি চক্রান্ত ও ষড়যন্ত্রমূলক তথাকথিত সংবাদ সম্মেলন প্রত্যাখানসহ প্রাণনাশের হুমকি ও সম্মানহানির জন্য আইনের আশ্রয় নেওয়ার কথাও উল্লেখ করে লিখিত বক্তব্যে।

সংবাদ সম্মেলন চলাকালে বিদ্যালয় সংলগ্ন রাস্তাটি সংস্কার করে জনসাধাণের চলাচলযোগ্য করার দাবি জানান এলাকাবাসী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হিসাব আলী,আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল্লাহ আল ফারুক ওইউপি সদস্যগণ এবং স্থানীয় সুধীজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড