• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুলিতে নিহত নুরজ্জামানের লাশ দুইদিন পর ফেরত দিল বিএসএফ

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

২৬ অক্টোবর ২০২৩, ১৭:০০
বিএসএফ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী রত্নাই সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক নুরুজ্জামান ইসলামের (৪৫) লাশ ফেরত দিল বিএসএফ।

বুধবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার আমজানখোর ইউনিয়নের বেউরঝাড়ি বিওপির সীমান্ত ৩৮০ নং পিলারের ২০০ গজ বাংলাদেশের ভিতরে নিহত নুরুজ্জামানের লাশ ফেরত দেওয়া হয়।

নিহত নুরুজ্জামান ইসলাম ওই ইউনিয়নের রত্নাই মেরধাপাড়া গ্রামের মৃত তসলিম উদ্দীনের ছেলে।

এসময় বেউরঝাড়ি কোম্পানী কমান্ডার সুবেদার মো. সামসুল আলমের প্রতিনিধি দল ও ভারতের উত্তর দিনাজপুর জেলার সোনামতি ক্যাম্প কমান্ডার টিসি রাজিব চন্দ্র রায় এর প্রতিনিধি দল পতাকা বৈঠকের মাধ্যমে নিহত নুরুজ্জামানের লাশ বালিয়াডাঙ্গী থানার এসআই আব্দুস সোবহানের নিকট লাশ হস্তান্তর করা হয়। পরে তার ভাই নবিরুল ইসলামের নিকট লাশ হস্তান্তর করা হয়।

এসময় স্থানীয় চেয়ারম্যান মো. আকালু, ইউপি সদস্য, ভারতের উত্তর দিনাজপুর লোহার ইসলামপুর থানার এসআই রায়মোন, বালিয়াডাঙ্গী পুলিশ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার এসআই আব্দুস সোবহান।

উল্লেখ্য, এর আগে গত রবিবার (২২ অক্টোবর) রাতে কয়েকজন মিলে গরু আনার জন্য ভারতীয় সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশ করতে চাইলে এ সময় বিএসএফ এর একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে ঘটনাস্থলে মারা যায় নুরুজ্জামান। পরে মৃত্যুও খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিএসএফের সঙ্গে যোগাযোগ করেন বাংলাদেশ বর্ডার গার্ড ঠাকুরগাঁও ৫০ (বিজিবি)। অনুষ্ঠিত হয় পতাকা বৈঠক। বৈঠকে বিএসএফ ওইদিন নিহতের লাশ ফেরত দেওয়ার কথা জানালেও ফেরত দেয়নি। নিহতের দুইদিন পর আইনি প্রক্রিয়া শেষে বুধবার (২৫ অক্টোবর) সন্ধ্যার দিকে ওই ইউনিয়নের বেউরঝাড়ী বিওপির সীমান্তের ৩৮০নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে নিহতের লাশ ফেরত দেয় বিএএসএফ।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. তানজীর আহম্মদ বলেন, বিজিবি ও বিএসএফের সমন্বয়ে মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড