• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চোরকে চিনে ফেলায় সাংবাদিকের মাকে হত্যা

  কবির হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল)

২১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৫
চোর

চুরি করতে গিয়ে চিনে ফেলায় টাঙ্গাইলের ভূঞাপুরে ‌‘দ্য বিজনেস স্ট্যান্ডার্ড’ পত্রিকার বার্তা সম্পাদক আবু সায়েমের বৃদ্ধ মাকে গলা কেটে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যাকাণ্ডে জড়িত থাকায় মো. লাবু ও আল আমিন আকন্দ নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা পুলিশ সুপার সিরাজ আমীন প্রেস ব্রিফিং ক‌রে এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- সিরাজগঞ্জ সদরের পুনর্বাসন এলাকার মো. শাহজাহান ওরফে শাহ জামালের ছেলে মো. লাবু (২৯) ও ভূঞাপুর পশ্চিমপাড়ার সিরাজ আকন্দের ছেলে আল আমিন আকন্দ (২২)।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা পুলিশ সুপার সিরাজ আমীন জানান, আসামি আল আমিন আকন্দ নিহত সুলতানা সুরাইয়ার আত্মীয়। তার সন্তান ঢাকায় থাকায় আসামিরা অনেক সময় টাকার বিনিময়ে তার সাংসারিক কাজ করে দিতেন। সেই সুবাদে আসামিরা জানতে পারেন সুলতানা সুরাইয়ার কাছে টাকা আছে। সেই টাকা চুরি করতে ১৩ সেপ্টেম্বর রাতে আসামিরা সুলতানার বাড়িতে যান। রাত ১২টার পর ঘরে প্রবেশ করার পর সুলতানা তাদের দেখে চিনে ফেলে। এ সময় তিনি চিৎকার করলে আসামিরা গামছা দিয়ে তার মুখে বেঁধে ফেলে। পরে সুইচ গিয়ার ছুরি দিয়ে তাকে জবাই করে। মৃত্যু নিশ্চিত করে তার সাড়ে ১২ হাজার টাকা ও তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন নিয়ে যান।

তিনি আরও জানান, হত্যাকাণ্ডের পর সাড়ে ১২ হাজার টাকা দুইজনে ভাগ করে ও মোবাইল দুটি লাবু নিয়ে যান। লাবু একটি মোবাইল সিরাজগঞ্জ সদরে বিক্রি করেন। সেই মোবাইলের সূত্র ধরে প্রথমে লাবুকে ও পরে আল আমিন আকন্দকে চিহ্নিত করা হয়। মঙ্গলবার রাতে লাবুকে সিরাজগঞ্জ সদর ও আল আমিন আকন্দকে ভূঞাপুর সদর থেকে গ্রেপ্তার করা হয়। তারা দুইজনেই নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিবে বলে পিবিআইকে জানিয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ সেপ্টেম্বর পশ্চিম ভূঞাপুর এলাকায় নিজ গ্রাম থেকে সুলতানা সুরাইয়া নামের এক নারীর গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা রহিম আকন্দের স্ত্রী এবং ইংরেজি দৈনিক ‘দ্য বিজনেস স্ট্যান্ডার্ড’ পত্রিকার বার্তা সম্পাদক আবু সায়েম আকন্দের মা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড