• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে আলুর বাজারে ভোক্তার অভিযান

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১০
আলু

কুড়িগ্রামে আলুর উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন কোল্ড স্টোরেজ ও মোকামে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার দুপুর সাড়ে ১২টায় কুড়িগ্রাম জিয়া বাজারে প্রথমে অভিযান চালিয়ে অধিকমূল্যে আলু বিক্রি করার অপরাধে ব্যবসায়ী তাজুল ইসলামকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অপর আলু ব্যাবসায়ী ও আড়ৎদার মকবুল হোসেনকে সতর্ক করে তাকে মোস্তফা কোল্ড স্টোরেজে নিয়ে যাওয়া হয়। এই স্টোরেজে তার এক হাজার আলুর বস্তা রয়েছে। সেই আলু থেকে প্রতিদিন একশ বস্তা করে আলু সংগ্রহ করে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করার জন্য তাকে নির্দেশনা দেয়া হয়। ব্যত্যয় হলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করা হয়।

পরবর্তীতে এই টিম কুড়িগ্রাম সদর উপজেলায় অবস্থিত বাবর কোল্ড স্টোরেজ (প্রা:) লিমিটেড, সেকেন্দার বীজ হিমাগার লিমিটেড, মোস্তফা হিমাগার লিমিটেড ও এ. হক হিমাগারে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনকালে কোল্ড স্টোরে সংরক্ষিত আলুর পরিমাণ ও ব্যবসায়ীদের তালিকা সংগ্রহ করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন কৃষি বিপণন কর্মকর্তা শাহীন আহমেদ, কুড়িগ্রাম সদর থানার ওসি (তদন্ত) এমআর সাঈদ, জেলা পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা এই অভিযানে সহযোগিতা করেন।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করার জন্য আমরা স্টোরেজসহ বিভিন্ন বড় বড় মোকামে অভিযান পরিচালনা করছি। দাম কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। যারা অধিক মূল্যে বিক্রি করার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহ থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড