• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর মহানগরী এলাকায় ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের উদ্বোধন

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৭
ডিজিটাল ট্রাফিক সিগন্যাল

রংপুর মহানগরী এলাকায় ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সিটি কর্পোরেশনের হলরুমে রংপুর সিটি কর্পোরেশন এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে (জাহাজ কোম্পানির মোড়, বাংলাদেশ ব্যাংক মোড় এবং লাল কুটির মোড়) ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এ সময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা'র সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, আমন্ত্রিত অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান এর তত্বাবধানে ছিলেন উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মিনহাজুল আলমসহ পুলিশ ও রসিকের উর্ধতন কর্মকর্তাগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ তাদের বক্তব্যে বলেন "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় রংপুর সিটি কর্পোরেশন এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও যানজট নিরসনের লক্ষ্যে পরীক্ষামূলকভাবে সিটি কর্পোরেশন এলাকায় বিভিন্ন স্থানে ডিজিটাল ট্রাফিক সিগনাল স্থাপন করা হয়েছে। এতে শহরের সৌন্দর্যের যেমন বৃদ্ধি পাবে পক্ষান্তরে যানজট নিরসন হবে। এ সময় তারা রংপুর সিটি কর্পোরেশন এলাকার চলাচলকারী সকলকে ডিজিটাল ট্রাফিক সিগনাল মেনে চলার আহ্বান জানান।

পরবর্তীতে দুপুর আড়াইটার সময় মহানগরীর বঙ্গবন্ধু সড়ক ধাপ লাল কুটির মোড় সংলগ্ন রংপুর ডিজিটাল ট্রাফিক সিগনাল সিস্টেম- এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

উল্লেখ্য, ৩৫,৪৭,১০০/- টাকা ব্যয়ে স্থাপিত এই ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেমটি ০২ ভাবে কাজ করবে ম্যানুয়ালি (রিমোট কন্ট্রোলের সাহায্যে) এবং স্বয়ংক্রিয়ভাবে। স্বয়ংক্রিয় পদ্ধতিতে প্রি-প্লান করে সময় সেট করতে হবে। উদ্বোধন পরবর্তীতে রংপুর সিটি কর্পোরেশন এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে জোড়ালোভাবে সচেতনামূলক প্রচারাভিযান চলবে। পরীক্ষামূলকভাবে ম্যানুয়ালি (রিমোট কন্ট্রোলের সাহায্যে) এবং স্বয়ংক্রিয় এই ডিজিটাল ট্রাফিক সিগন্যাল চালু করা হয়। ট্রাফিক পুলিশ সবুজ, হলুদ ও লাল বাতির মাধ্যমে যানবাহন নিয়ন্ত্রণের চেষ্টা করবে। চালকদের মধ্যেও এ সিগনাল পদ্ধতি মানার অভ্যাস গড়ে তুলতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড