• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬০ বছরেও লাগেনি উন্নয়নের ছোঁয়া

ব্রিজ না থাকায় বাঁশের সাঁকোই শেষ ভরসা গ্রামবাসীর

  রিপন দাস, পটুয়াখালী

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৮
ব্রিজ না থাকায় বাঁশের সাঁকোই শেষ ভরসা গ্রামবাসীর

পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের (৬নং ওয়ার্ড) দেওপাশা-মান্দারবন মধ্যস্থ গ্রামে অবস্থিত বাঁশের সাঁকো দিয়ে পারাপারে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছে প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষার্থীসহ শতশত পরিবার।

এলাকাবাসী দীর্ঘদিন ধরে ওই খালের উপর একটি ব্রিজ নির্মাণের দাবি জানালেও তা আমলে নিচ্ছেন না কর্তৃপক্ষ। দায়িত্বে থাকা সত্ত্বেও গুরুত্ব দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রায় ৬০-৭০ বছর ধরেই উন্নয়ন ছোঁয়া থেকে বঞ্চিত ও অবহেলিত ওই এলাকার মানুষ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই এলাকার 'মিয়া' খালে ব্রিজ না থাকায় দীর্ঘদিন ধরে ভোগান্তির শিকার হচ্ছেন দেওপাশা-বান্দরবন গ্রামের প্রায় দুই শতাধিক পরিবার। দীর্ঘদিন ধরেই গ্রামবাসীরা মিলে কোনো রকম একটি অস্থায়ী বাঁশের সাঁকো নির্মাণ করে চলছে।

বর্তমানে বাঁশের সাঁকোটি যাতায়াতের জন্য বেশ ঝুঁকিপূর্ণ ও মরণ ফাঁদে পরিণত হয়েছে। ওই এলাকা থেকে আনারকলি মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব কাছিপাড়া দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসা, সহিদ জ্বালাল সঃ প্রাঃ বিঃ ও কাছিপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের একমাত্র পারাপারের পথ।

ওই এলাকার নজরুল খান বলেন, ছোট্ট একটি আয়রন ব্রিজ হলেই আমরা নিরাপদে চলাচল করতে পারি। কিন্তু এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো প্রতিনিধি বা সংশ্লিষ্ট কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ওই সাঁকো দিয়ে পারাপার হচ্ছে।

কাছিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, সাঁকোটি ঝুঁকিপূর্ণ হওয়ায় এলাকাবাসী দুর্ভোগের শিকার হচ্ছেন।এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শিগগিরই পদক্ষেপ নেয়া হবে।

এ বিষয় পটুয়াখালী নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) লতিফ হোসেন জানান, জনসাধারণের সুবিধার্থে অতি দ্রুত সেতুটি নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড