• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক ভেঙে পড়ছে খালে

হুমকির মুখে মনোহরগঞ্জের যোগাযোগ ব্যবস্থা

  মো. হাছান, মনোহরগঞ্জ (কুমিল্লা)

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৯
হুমকির মুখে মনোহরগঞ্জের যোগাযোগ ব্যবস্থা

কুমিল্লার মনোহরগঞ্জে খালে ও পুকুরে ভেঙে পড়ছে সড়ক। বারবার মেরামত করেও সড়কগুলোতে ভাঙ্গন ঠেকানো যাচ্ছে না। ভাঙ্গন রোধে কার্যকরী কোনো পদক্ষেপ না নেয়ায় হুমকির মুখে পড়েছে সড়কগুলো। ভেঙে যাওয়া সড়কগুলোর অধিকাংশই মৎস্য খামার কেন্দ্রিক।

সরেজমিনে দেখা গেছে, উপজেলা সদর থেকে খিলা, মৈশাতুয়া, ঝলম দক্ষিণ, নাথেরপেটুয়া, হাসনাবাদ, লক্ষণপুর, বিপুলাসার, সরসপুর বাইশগাঁসহ বিভিন্ন জায়গায় সড়ক ভেঙে খালে, পুকুরে পড়ে সড়কের অবকাঠামো হুমকির মুখে পড়েছে। ওইসব সড়কে চলতে গিয়ে প্রতিনিয়ত যাতায়াত ও যান চলাচলে চরম বিঘ্ন ঘটছে, দুর্ঘটনার কবলে পড়ারও অভিযোগ করেছেন যাত্রী ও সাধারণ মানুষ। সড়কের উভয় পাশে পুকুর ও মৎস্য খামার থাকায় বিভিন্ন জায়গায় সড়ক দেবে যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই একজন মৎস্য খামারী নিজ খরচে প্রতিবছর ক্ষতিগ্রস্ত রাস্তার পাশ মাটি ভরাট করে রাস্তা মেরামতের কথা জানান, কিন্তু বছর বছর ভেঙে যাওয়ায় স্থায়ী পদ্ধতিতে সরকারী অর্থায়নে সড়কের পাশে গার্ড ওয়াল নির্মাণের দাবি জানান তারা।

উপজেলা মৎস্য কর্মকর্তা তোহিদ হাসানের সাথে কথা হলে তিনি জানান, সকল মৎস্য চাষিদের সাথে মিটিং করে বলছি পুকুর খনন করতে হলে রাস্তা থেকে দশপুট দুরে খনন করতে হবে। গার্ডওয়াল বা নেট দিয়ে মাছ চাষ করতে হবে। কেউ যদি সরকারি রাস্তা নষ্ট করে মাছ চাষ করে। উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শাহ আলমের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কমলের নিকট জানতে চাইলে তিনি জানান, মৎস্য কর্মকর্তাসহ একাধিক বার মৎস্য চাষিদের সাথে মিটিং করেছি। কোন মৎস্য চাষি সরকারি রাস্তা নষ্ট করে মাছ চাষ করে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড