• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের পুকুরে বিষ

মাছের সাথে এ কেমন শত্রুতা! 

  সম্রাট, কয়রা (খুলনা)

২৪ আগস্ট ২০২৩, ০৯:৫০
মাছের সাথে এ কেমন শত্রুতা! 

খুলনার কয়রায় পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের পুকুরে বিষ দিয়ে আনুমানিক দেড় লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৩ আগস্ট) সকালে উপজেলার সদর ইউনিয়নের ১নং কয়রা মাঝের আইট গ্রামে এ ঘটনা ঘটে।

সাংবাদিক জহুরুল ইসলাম দৈনিক খুলনা টাইমস পত্রিকার কয়রা প্রতিনিধি ও কয়রা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বে আছেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত সাংবাদিক জহুরুল ইসলাম থানা অভিযোগ করেছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, ক্ষতিগ্রস্ত সাংবাদিক অন্যান্য ব্যবসার পাশাপাশি বাড়ির সাথে ২০ শতাংশ জমিতে গভীর করে পুকুর তৈরী করে (৫-৬) বছর বাণিজ্যিক ভাবে মাছ চাষ করে আসছে। খাদ্য দিয়ে মাছ বড় করছে কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। তার সাথে স্থানীয় সাবেক ইউপি সদস্য রেজাউল করিমের বিরোধ ছিলো। কে বা কারা রাতের আধারে তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। তার পুকুরে থাকা বেশির ভাগ মাছ মারা গেছে। যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তারা।

ক্ষতিগ্রস্ত সাংবাদিক জহুরুল ইসলাম জানান, গত ৩ মাস আগে তিনি বাড়ির পুকুরে বিভিন্ন জাতের ছোট (ধানি পোনা) ১০ কেজি ছাড়েন। এতো দিন প্রতিদিন নিদিষ্ট পরিমাণ খাদ্য দিয়ে এখন সবমিলিয়ে তার পুকুরে ৮ থেকে ১০ মণ মাছ ছিল। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার কথা ছিল। বুধবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে তিনি দেখেন, মাছগুলো ভেসে উঠছে। দুপুরের মধ্যে পুকুরের সব মাছ মরে ভেসে উঠে। এতে তার প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাংবাদিক জহুরুল ইসলাম অভিযোগ করেন, বেশ কিছুদিন ধরে প্রতিবেশী সাবেক ইউপি সদস্য ঢালী রেজাউল করিমের সাথে বিরোধ চলছে। পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন আমার পরিবারের বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা চালায়। সরাসরি ক্ষয়ক্ষতি করতে না পেরে গত রাতে পুকুরে বিষ প্রয়োগ করে তারা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢালী রেজাউল করিম বলেন, আমি এই বিষয় কিছুই জানি না। আমাকে ফাসাতে শত্রুতামূলক ভাবে মিথ্যা অপবাদ দিচ্ছে। আমরা করলাম নাকি তৃতীয় পক্ষ করলো, না সে আমােদর ফাঁসাতে নিজের পুকুরে নিজে বিষ দিছে, তদন্ত করে দেখেন।

এ ব্যাপারে কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠিয়ে ছিলাম। ক্ষতিগ্রস্ত সাংবাদিক লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড