• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্ব শত্রুতা পথে বসিয়ে দিল তাদের

  রাকিব হাসনাত, পাবনা

২৩ আগস্ট ২০২৩, ১৭:৩৪
কলার গাছ

পূর্বশত্রুতার জেরে পাবনার ঈশ্বরদী উপজেলায় কয়েক বিঘা জমির কলার গাছ কেটে সাবাড় করে দেয়ার অভিযোগ উঠেছ। এতে ৩ জন কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) সকালে উপজেলার লক্ষীকুণ্ডা ইউনিয়নের চর কুড়ুলিয়া গ্রামের মাঠে কলার গাছগুলো কাটা দেখতে পান কৃষকরা। এর আগে মঙ্গলবার (২৩ আগস্ট) রাতের কোনো এক সময়ে এই কলার গাছগুলো কাটা হয়।

ক্ষতিগ্রস্ত কৃষকরা হলেন- চর কুড়ুলিয়া গ্রামের মৃত আত্তার মালিথার ছেলে আলাউদ্দিন মালিথার ৩ বিঘা, একই এলাকার মৃত সাবের মালিথার ছেলে সাকাত মালিথার দেড় বিঘা ও সদর উপজেলার হেমায়েতপুরের গাফুরিয়াবাদ এলকার আলাই মুল্লিকের ছেলে সেলিম মুল্লিকের এক বিঘা।

ক্ষতিগ্রস্তরা জানান- মঙ্গলবার সারারাত বৃষ্টি হওয়ায় বুধবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলার গাছগুলো কাটা দেখতে পান। কলার গাছগুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে। বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন। কিন্তু শত্রুতার ধারালো অস্ত্রের কোপে তারা পথে বসে গেল।

ক্ষতিগ্রস্ত কৃষক আলাউদ্দিন মালিথা বলেন, ‘কিছুদিন আগে আমাদের সঙ্গে একই এলাকার কিছু মানুষের সাথে ঝামেলা হয়েছিল। আমার এক চাচা ও চাচাতো ভাইকে তারা কুপিয়ে হত্যার চেষ্টা করেছিল। বিষয়টি নিয়ে থানায় মামলাও হয়েছে। সেটি নিয়ে এলাকায় ঝামেলা চলছে। এর মাঝেই আমাদের কলার গাছগুলো কাটা হলো।’

সত্যতা নিশ্চিত করে এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, ‘এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড