• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ টাকায় ৫ টি ডিম আর ১ লিটার দুধ!

  রাকিব হাসনাত, পাবনা

২০ আগস্ট ২০২৩, ১৬:১১
দুধ

পাবনায় আমজনতার বাজারে ৫ টাকায় পাঁচটি ডিম আর ৫ টাকায় এক লিটার করে দুধ পেলেন একশ’জন হতদরিদ্র অসহায় দুস্থ্য মানুষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক সামাজিক সংগঠন ‘পাশে আছি ইনিশিয়েটিভ’ এর উদ্যোগে এই ডিম ও দুধ বিতরণ করা হয়।

রোববার (২০ আগস্ট) দুপুরে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ভিলেজ ভিশন বাংলাদেশের আয়োজনে আমজতার বাজারে এই খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন, পাবনা পৌরসভার কাউন্সিলর আজিজুল ইসলাম বাদল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস মোস্তাকিম সবুজ।

এ সময় পাশে আছি ইনিশিয়েটিভ এর সদস্য রাজিব মিয়া, ভিলেজ ভিশন বাংলাদেশের পরিচালক শরীফ খন্দকারসহ সংগঠনের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

পাশে আছি ইনিশিয়েটিভ এর সদস্য রাজিব মিয়া জানান, সমাজের হতদরিদ্র, দুস্থ্য ও অসহায় মানুষদের পুষ্টি সহায়তার অংশ হিসেবে এই উদ্যোগ বাস্তবায়ন করা হয়। সমাজের অনেক বিত্তবান আছেন যারা যাকাত দেন না। তারা যদি যাকাত দেন বা যাকাতের টাকায় এমনভাবে সমাজের মানুষের কল্যাণে পাশে দাঁড়ান তাহলে সমাজ বদলে যাবে।

দশ টাকার মধ্যে ডিম ও দুধ পেয়ে খুশি সুবিধাবঞ্ছিত মানুষেরা। পাবনা পৌর সদরের গোবিন্দা মহল্লার রমজান আলী, হাশেম আলী, যুগীপাড়া মহল্লার পাখি খাতুন, হেমায়েতপুর গ্রামের রহিমা বেগম বলেন, এই সময়ে যে ৫ টাকায় ৫টা ডিম আর ৫টাকায় এক লিটার দুধ পাওয়া যাবি, শিডা ভাববেরই পারি নাই। খুব খুশি হইছি। আমারে মতন গরীব মাইনষের খুব উপকার হলো। এরম যদি বড়লোকরা করে তালি অনেক মাইনষের উপকার হবি।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস মোস্তাকিম সবুজ বলেন, এই উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়। এই দুর্মূল্যের বাজারে সমাজের সুবিধা বঞ্ছিত কিছু মানুষের উপকার হলো। অন্যান্য সংগঠন ও সমাজের বিত্তবান মানুষদের যার যার অবস্থান থেকে এমন উদ্যোগ নিয়ে এগিয়ে আসা উচিত।

উদ্যোক্তারা জানান, গতকাল বিভিন্ন এলাকায় গিয়ে দুস্থ্য ও অসহায় মানুষ খুঁজে বের করে তাদের কাছে টোকেন দিয়ে আসেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। আজ তাদের মাঝে ডিম, দুধ দেয়া হয়।

এর আগে গত শনিবার (১৯ আগস্ট) ‘পাশে আছি ইনিশিয়েটিভ’ এর উদ্যোগে পাবনা সদরের তপোবন উচ্চ বিদ্যালয়ে গুচ্ছগ্রামের অসহায় সুবিধা বঞ্ছিত ৭০ জন মানুষকে দুপুরের খাবার খাওয়ানো হয়। খাবার তালিকায় ছিল পোলাও, মুরগীর মাংস ও মুগ ডালের ভুনা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড