• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনদুপুরে আগুনে নিভল পাঁচ পরিবারের স্বপ্ন

  রাকিব হাসনাত, পাবনা

১১ আগস্ট ২০২৩, ১২:৪৭
দিনদুপুরে আগুনে নিভল পাঁচ পরিবারের স্বপ্ন

পাবনার ঈশ্বরদী শহরের অরণকোলা এলাকার আগুনে পুড়ে বসতঘরসহ ৫টি হত-দরিদ্র পরিবারের ঘরের আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে। আগুনে শুধু তাদের ঘরই পোড়েনি। আগুনে নিভে গেছে পরিবারগুলোর সব স্বপ্ন।

ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে কয়েক লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গতকাল বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে ঈশ্বরদী পৌর এলাকার ৬ নাম্বার ওয়ার্ডের অরণকোলা গরু হাট সংলগ্ন বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে ওই এলাকায় দিনমজুর রনি, জনি, সুজনসহ কয়েকটি পরিবার বসবাস করে। পেশায় তারা দিনমজুর। বৃহস্পতিবার দুপুরে আনুমানিক ২টার দিকে আগুনের সূত্রপাত হয়। কোন কিছু বুঝে ওঠার আগেই আগুনে ৫টি বসতবাড়িতে ছড়িয়ে পড়ে।

এ সময় স্থানীয় লোকজনের চিৎকারে আশেপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা ঘটনাস্থল গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

হতদরিদ্র ও ক্ষতিগ্রস্ত রিকশাচালক জনি হোসেন জানান, আমরা কয়েকজন হতদরিদ্র। এখানে কেউ রিকশা চালায়, কেউ ধানের খোলায় কাজ করে, অনেক কষ্ট করে পরিশ্রম করে জীবনযাপন করি। আগুনে সবার ঘরের সব জিনিষপত্র পুড়ে ছাই হয়ে গেছে। মাথাগোঁজার ঠাঁইটুকু এখন আর আমাদের নেই! আমাদের খোলা আকাশের নিয়ে পরিবার নিয়ে থাকতে হবে।

ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রিডার মকলেছুর রহমান জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- কয়েক লাখ টাকার আসবাবপত্র ও মালামাল পুড়ে গেছে।

ঈশ্বরদী পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম বলেছেন, আমি শুনেছি, হতদরিদ্র ৫ পরিবারের বসতবাড়িসহ ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আমি ঈশ্বরদী পৌরসভার মাধ্যমে তাদের পরিবারে সহযোগিতার চেষ্টা করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড