• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনদুর্ভোগ লাঘবে ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

০২ আগস্ট ২০২৩, ১৫:১০
জনদুর্ভোগ লাঘবে ব্যক্তি উদ্যোগে সড়ক সংস্কার

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নে জনদুর্ভোগ লাঘবে নিজ অর্থায়নে রাস্তা সংস্কার করেছেন চেয়ারম্যান মো. আসাদুজ্জামান (মিন্টু মল্লিক)। গতকাল মঙ্গলবার (১ আগস্ট) এলাকাবাসীর সহযোগিতায় তিনি এ রাস্তা সংস্কার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্ষা মৌসুমে মাটির রাস্তা হওয়ায় হলদিয়া বাজার থেকে রামজি আকন বাড়ি পর্যন্ত এলাকাবাসীর চলাচলে ব্যাপক কষ্ট হতো। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয়, হাট-বাজার ও বিদ্যালয়ে শিক্ষক-ছাত্রছাত্রীদের যাতায়াতে এই রাস্তাটি অন্যতম।

বিগত দিনে রাস্তাটি সংস্কার করতে প্রকল্প বাস্তবায়ন করা হয়েছিলো। তবে ঠিকাদারের সঠিক তদারকি না থাকায় প্রকল্প অনুযায়ী রাস্তাটি সংস্কার হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। পরবর্তীতে তারা বিষয়টি স্থানীয় ইউপি সদস্যের সহযোগিতায় চেয়ারম্যানকে অবগত করেন। চেয়ারম্যান বর্ষায় জনদুর্ভোগ এড়াতে নিজের অর্থায়নে রাস্তাটি সংস্কার করে দেন।

রামজি এলাকার কৃষক সোহেল গাজী বলেন, বর্ষায় রাস্তাটিতে অনেক গর্তের সৃষ্টি হয়। চলাচলে ব্যাপক অসুবিধা হতো। চেয়ারম্যান সাহেব রাস্তাটি সংস্কার করায় যাতায়াত করতে সুবিধা হয়েছে।

একই গ্রামের খোকন গাজী জানান, ব্যাপক গর্ত থাকায় চলাচলে খুবই কষ্ট হতো। সকলের সহযোগিতায় চেয়ারম্যানের নিজের ব্যয়ে রাস্তাটি সংস্কার করে সমস্যা থেকে মুক্তি দিলেন।

এ বিষয়ে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কামরুল ইসলাম (সেতু মল্লিক) বলেন, রাস্তাটি নির্মাণে অনিয়ম হয়েছে। বাজেট অনুযায়ী সঠিক সংস্কার না হওয়ায় বর্ষায় অনেক ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এতে জনসাধারণের যাতায়াতে অনেক কষ্ট পোহাতে হয়েছে। চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় রাস্তাটি সংস্কার করতে পেরে জনদুর্ভোগ কিছুটা হলেও লাঘব করতে পেরেছি।

হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান (মিন্টু মল্লিক) জানান, অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম মৃধা রাস্তাটির ঠিকাদার ছিলেন। তিনি ঠিকভাবে রাস্তাটির সংস্কার না করার কারণে বর্ষা শুরুর সাথে সাথে মানুষের চলাচলে দুর্ভোগ দেখা দেয়। জনদুর্ভোগ কমাতে দায়িত্বশীল জায়গা থেকে নিজের অর্থায়নে ইট দিয়ে রাস্তাটি মেরামত করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড