• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতারণা মামলায় স্কুলের প্রধান শিক্ষক শ্রীঘরে

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

২৮ জুলাই ২০২৩, ১৩:২১
প্রতারণা মামলায় স্কুলের প্রধান শিক্ষক শ্রীঘরে

নীলফামারী ডোমারে গ্রন্থাগারিক পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণার মামলায় বামুনিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

গত বুধবার (২৬ জুলাই) দুপুরে নীলফামারী জেলা দায়রা জজ আদালতে মামলার হাজিরা দিতে গেলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, বামুনিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলাম ২০১৪ সালে রেজাউল ইসলাম নামে একজনকে গ্রন্থাগারিক পদে নিয়োগ দেন। সে সময় তার কাছ থেকে ১২ লাখ টাকা উৎকোচ গ্রহণ করেন প্রধান শিক্ষক ময়বুল ইসলাম।

নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে রেজাউল ইসলাম বাদী হয়ে আদালতে একটি প্রতারণার মামলা দায়ের করেন। থানা পুলিশ মামলাটির তদন্ত শুরু করেন। তদন্তে ময়বুল ইসলামের বিরুদ্ধে ছয় লাখ টাকা গ্রহণের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ।

গত বছরের ১৯ সেপ্টেম্বর প্রধান শিক্ষক ময়বুল ইসলাম আদালতে হাজির হয়ে বাদীর হাতে এক লাখ টাকা দিয়ে আপোস শর্তে জামিন পান। অবশিষ্ট টাকা পরিশোধ করার সময় নেন আদালতে। সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার পূর্বের জামিন নামঞ্জুর করে ময়বুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বাদীর আইনজীবী সাদেকুল ইসলাম বলেন, ময়বুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়। টাকা পরিশোধ শর্তে বিজ্ঞ আদালত তাকে জামিন দিয়েছিলো। কিন্তু সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, প্রধান শিক্ষক ময়বুলের বিরুদ্ধে স্কুলের গাছকাটা, প্রতিবন্ধীর টাকা আত্মসাৎ, স্কুলের ফ্যান চুরিসহ নানা অভিযোগ রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড