• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায়, হত-দরিদ্র শিক্ষার্থীদের পাশে ‘মানবতার আলো’

  নাসিম আজাদ, স্টাফ রিপোর্টার (নরসিংদী)

২৭ জুলাই ২০২৩, ১৫:০১
অসহায়, হত-দরিদ্র শিক্ষার্থীদের পাশে ‘মানবতার আলো’

অসহায় হতদরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ দিয়ে আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে তাদের পাশে থাকছে নরসিংদীর পলাশ উপজেলার একটি সামাজিক সংগঠন ‘মানবতার আলো’।

সংগঠনটি ২০২০ সালের মে মাসে প্রতিষ্ঠার পর থেকেই অর্থের অভাবে যারা চিকিৎসা করাতে পারছেনা সেসব অসুস্থ রোগীদের আর্থিক চিকিৎসা সহায়তা এবং উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে খোঁজখবর নিয়ে যারা খুবই অসহায় ও হতদরিদ্র পরিবারের শিক্ষার্থী তাদের জন্য প্রতি মাসেই শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ দিয়ে সহায়তা করে যাচ্ছে।

এরই দ্বারাবাহিকতায় গতকাল বুধবার (২৬ জুলাই) দিনব্যাপী দক্ষিণ পলাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর চন্দন দক্ষিণ পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সানেরবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার বেশকিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি, খাতা-কলমসহ বেশকিছু শিক্ষা উপকরণও বিতরণ করা হয়।

প্রাথমিক বিদ্যালয় গুলোর প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকদের উপস্থিতিতে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন মানবতার আলো সংগঠনের মুখপাত্র ও কোষাধ্যক্ষ বিপ্লব রায় ও সহ-সভাপতি অনিক ঘোষ।

শিক্ষাবৃত্তি ও এসব শিক্ষা উপকরণ পেয়ে মহা খুশি কোমলমতি শিক্ষার্থী বৃন্দ। পূর্ব পলাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শ্রুতি রাণী পাল জানায়, বাবা নেই মায়েরও আয়রোজগার নেই খুবই অসহায় বৃত্তি টাকা দিয়ে আপাতত পড়াশোনার খরচ হয়ে যাবে।

উপজেলার জিনারদী ইউনিয়নের সানেরবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী প্রশান্ত সরকার বলেন, শিক্ষা উপকরণ গুলো পেয়ে আমি মহা খুশি। মানবতার আলো সংগঠনটিকে ধন্যবাদ।

সানেরবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীপা দত্ত বলেন, আলোকিত মানুষ গড়তে সমগ্র পলাশ উপজেলা ব্যাপী সংগঠনটি কোমলমতি শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের স্কুলেও অসহায় শিক্ষার্থীদের তারা শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেছে। মানবতার আলোর মতো আরও কিছু স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস।

উত্তর চন্দন দক্ষিণ পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহুরা বেগম বলেন, তাদের এই কাজগুলো সত্যিই প্রশংসার দাবিদার। শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহী হচ্ছে। তারা চাইলে আমরা সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত।

মানবতার আলো সংগঠনের মুখপাত্র বিপ্লব রায় বলেন, আমাদের এ সকল কাজগুলো আগামী দিন প্রাথমিক বিদ্যালয়ের গণ্ডি পেরিয়ে উপজেলার প্রতিটি মাধ্যমিক বিদ্যালয় সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে দিতে চাই। তার জন্য আমরা সমাজের সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা চাই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড