• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি রাস্তার ইট তুলে বিক্রি করল কারা? 

সন্দেহের আঙুল ইউপি সদস্যের দিকে

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

২৭ জুলাই ২০২৩, ১৪:১৬
সরকারি রাস্তার ইট তুলে বিক্রি করল কারা? 

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সরকারি একটি গ্রামীণ রাস্তার ইট উত্তোলন করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

অভিযুক্ত ইউপি সদস্য উপজেলার চরাঞ্চলে অবস্থিত লেছড়াগঞ্জ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মো. শাহিন মোল্লা।

সম্প্রতি স্থানীয়দের অভিযোগ সূত্রে জানা যায়, লেছড়াগঞ্জ ইউনিয়নের হরিণা খেয়াঘাট থেকে ইউনিয়ন পরিষদ যাবার পথে উত্তর পাটগ্রামে অবস্থিত ব্রিজের দুই ঢালের রাস্তায় সিঙ্গেল ইট সোলিং ছিল।

পরবর্তীকালে পুনরায় মেরামত দেখিয়ে ডবল ইটের সোলিং করার কথা থাকলেও ব্রিজের ঢালের দুই পাশেই প্রায় ১০০ মিটার এরিয়া জুড়ে ইট আর মাটি দিয়ে ঢেকে সিঙ্গেল সোলিং করা হয়। তাহলে সরকারি রাস্তার পুরনো ইটগুলো গেলো কোথায়? প্রশ্ন স্থানীয়দের।

গতকাল বুধবার সরেজমিনে খোজ নিয়ে জানা যায়, লেছড়াগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডে অবস্থিত খড়িয়া গ্রামের মো. দুলালের নিকট ছয় হাজার টাকার বিনিময়ে পুরনো ইটগুলো বিক্রয় করেছেন ৫নং ইউপি সদস্য শাহীন মোল্লা।

দুলালের বাড়িতে সরেজমিনে দেখা যায়, প্রায় দুইশত ইট গোয়ালঘড়ের পাশেই রাখা রয়েছে। তবে তিনি বাড়িতে না থাকায়, মুঠোফোনে কথা হলে মো. দুলাল বলেন, শাহিন মেম্বারের কাছ থেকে আমি ছয় হাজার টাকা দিয়ে ইটগুলো কিনেছি। ইটগুলো দিয়ে আমি গোয়াল ঘরে গরু রাখার জায়গায় বিছাবো।

যদিও ইট বিক্রয়ের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি সদস্য মো. শাহীন মোল্লা বলেন, নষ্ট হয়ে যাওয়া পুরনো ইটগুলো উত্তোলন করে একটি জায়গায় রাখতে বলেছি দুলালকে। সেই ইটগুলো দুলাল বাড়ি নিয়ে গেছে। আর দুলাল টাকা দিছে ৬নং ওয়ার্ড সদস্য শেখ আলালের কাছে। আমি ইট বিক্রির টাকার বিষয়ে জানি না।

আর ৬নং ওয়ার্ড সদস্য শেখ আলাল বলেন, শাহীন মেম্বর আমাকে দুলালের কাছ থেকে ছয় হাজার টাকা নিতে বলেছে, তাই নিয়েছি। শাহীন মেম্বার ইট বিক্রির টাকা নিতে বলেছে, তার নির্দেশেই টাকা ধরেছি মাত্র। এতে আমার কি দোষ? আমিতো ইট বিক্রি করিনি।

লেছড়াগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন জানান, সরকারি রাস্তার ইট বিক্রয়ের কোনো সুযোগ নেই। বিষয়টা আমি জানি না। আমি মেম্বরকে নিয়ে আপনার সাথে দেখা করবো।

হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহরিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, সরকারি রাস্তার ইট বিক্রয়ের কোনো সুযোগ নেই। আমি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড