• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নাটোর থেকে গ্রেফতার

  আনোয়ার পারভেজ, নাটোর

২৭ জুলাই ২০২৩, ১২:১২
যশোরের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নাটোর থেকে গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যশোরের পলাতক আসামি মো. ফসিয়ার রহমানকে (৬৫) গতকাল বুধবার দুপুরে নাটোর থেকে গ্রেফতার করেছে র‍্যাব। ফসিয়ার রহমান যশোর জেলার বাঘারপাড়া থানার ছোট খুদরার মৃত মনছুর আলীর ছেলে।

র‍্যাবের নাটোর ক্যাম্প সূত্র জানায়, মো. ফসিয়ার রহমান মুক্তিযুদ্ধের সময় রাজাকার বাহিনীর সদস্য ছিল। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ কালে অপহরণ, নির্যাতন ও আটক করে ছয়জনকে হত্যাসহ বিভিন্ন মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত ছিলেন। আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ ফসিয়ার রহমানসহ যশোরের চারজনের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ প্রমাণিত হয়।

গত ২৫ জুন আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম এর নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল ফসিয়ার রহমানসহ চারজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ ফসিয়ার রহমানের মৃত্যুদণ্ডের আদেশের পর থেকেই তিনি ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকেন। পরবর্তীকালে র‍্যাবের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দুপুরে নাটোর জেলার লালপুর থানার কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে তাকে র‍্যাব গ্রেফতার করে।

উল্লেখ্য, র‍্যাবের নাটোর ক্যাম্পের সদস্য ছাড়াও সিপিসি-৩ যশোর ক্যাম্প, র‍্যাব-৬ এর সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড