• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ করাতলগুলতে হানা দিলেন ভ্রাম্যমাণ আদালত

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

২৭ জুলাই ২০২৩, ১২:০১
অবৈধ করাতলগুলতে হানা দিলেন ভ্রাম্যমাণ আদালত
অবৈধ করাতলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে (ছবি : অধিকার)

রাঙ্গামাটির লংগদুতে অবৈধভাবে করাত কল বসিয়ে বনজ কাঠ চিরানোর দায়ে তিন করাতকলের মালিককে অর্থদণ্ড ও একটি করাত কলকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার (২৬ জুলাই) লংগদু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান উপজেলার বাইট্টাপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।

উপজেলা সদরের অদূরে বাইট্টাপাড়া বাজার এলাকার মো. হোসেন বাবুলের করাতকল, মধ্যম বাইট্টপাড়ার নিজাম উদ্দিনের করাতকল এবং আলতাফ মার্কেট এলাকার নজরুল ইসলামের করাতকলে বৈধ কাগজপত্র না থাকায় করাতকল বিধিমালা ২০১২ এর ৩ ধারার অপরাধে ১২ ধারায় প্রত্যেককে দশ হাজার টাকা হারে আর্থিক জরিমানা করা হয়।

এছাড়া আলতাফ মার্কেট এলাকার আব্দুল হামিদের করাতকলে কাউকে না পেয়ে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এ সময় সবাইকে লাইসেন্স করার জন্য এক মাসের সময় দেওয়া হয়েছে, এক মাসের মধ্যে যদি লাইসেন্স না করে তাহলে আবারো অভিযান পরিচালনা করে করাত কল গুলো বন্ধ করে দেওয়া হবে বলে সাবধান করা হয়। এছাড়াও বাকি যে করাতকলগুলো রয়েছে পরবর্তীকালে সেগুলোতে অভিযান পরিচালনা করা হবে।

এ বিষয়ে বনবিভাগের উল্টাছড়ি রেঞ্জ কর্মকর্তা এসএম মাহাবুব উল আলম বলেন, আমরা দীর্ঘদিন যাবত চেষ্টা করছি করাতকলগুলো যাতে লাইসেন্সের আবেদন করে। কিন্তু বেশিরভাগ করাতকলের মালিক কোনো ধরণের অনুমতি ছাড়াই অবৈধভাবে করাতকল পরিচালনা করে আসছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, লংগদুতে অবৈধভাবে গড়ে ওঠা করাতকলের বিরুদ্ধে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। আজ (২৬ জুলাই) অভিযানে তিনটি করাতকলকে আর্থিক জরিমানা করা হয়েছে। অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড