• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯ মাসের অন্তঃসত্ত্বার প্রাণ কেড়ে নিল ডেঙ্গু

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই ২০২৩, ১০:৩৯
৯ মাসের অন্তঃসত্ত্বার প্রাণ কেড়ে নিল ডেঙ্গু
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে প্রাণ হারানো অন্তঃসত্ত্বা নারী রুমা বিশ্বাস (২৬) (ফাইল ছবি)

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুমা বিশ্বাস (২৬) নামে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রুমা বিশ্বাস রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে ও একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের লিটন ঘোষের স্ত্রী।

লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী নয় মাসের অন্তঃসত্ত্বা। রবিবার (২৩ জুলাই) রাজবাড়ীর আরোগ্য ক্লিনিকে পরীক্ষা করা হলে তার ডেঙ্গু পজিটিভ আসে। অন্তঃসত্ত্বা হওয়ায় বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার বিকেলে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নিই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়। সেই সঙ্গে গর্ভের সন্তানেরও মৃত্যু হয়েছে।

এ দিকে জেলা সিভিল সার্জন দপ্তরের তথ্য মতে, রাজবাড়ীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে ১৮ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ১১ জন চিকিৎসাধীন রয়েছেন। বাকি সাতজন অন্য তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। চলতি বছরের জানুয়ারি থেকে ২৬ জুলাই (বুধবার) পর্যন্ত ডেঙ্গুতে ২০৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৭৫ জন সুস্থ হয়েছেন। বাকি ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন।

রাজবাড়ীর জেলা সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন বলেন, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে নতুন করে ১৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গুর ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

রুমা বিশ্বাসের বিষয়ে জানতে চাইলে বলেন, যেহেতু তিনি (রুমা বিশ্বাস) ফরিদপুরে মারা গেছেন তাই সেই তথ্য তারা রেকর্ড করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড