• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাপের কামড়ে একদিনে তিনজন হাসপাতালে

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

২৫ জুলাই ২০২৩, ১৪:১৬
সাপের কামড়ে একদিনে তিনজন হাসপাতালে
সাপের কামড় (ফাইল ছবি)

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা ও সাতকানিয়া উপজেলার কালিয়াইশ এবং নলুয়া ইউনিয়নে গতকাল সোমবার (২৪ জুলাই) বিকাল থেকে রাত পর্যন্ত সাপের কামড়ে তিনজন আহতের ঘটনা ঘটেছে।

তাদেরকে উদ্ধার করে প্রথমে দোহাজারী হাসপাতালে ভর্তি করা হলেও তাদের স্বজনেরা নিজেদের উদ্যোগে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেছেন।

আহতরা হলেন- দোহাজারী পৌরসভার পূর্ব দোহাজারী এলাকার আবু ছালেকের ছেলে আফরাদ রহমান (১৬), সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের পশ্চিম কাটগড় এলাকার সুভাষ দাশের ছেলে অনুপম দাশ (১৮) ও নলুয়া ইউনিয়নের তালতল এলাকার লক্ষিন্দর দাশের ছেলে পরিমল দাশ (৫৫)।

আহতদের স্বজনেরা জানায়, পৃথক স্থানে তিনজনই রাস্তা দিয়ে হাঁটার সময় সাপের কামড়ে আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে ভর্তি করা হলেও উন্নত চিকিৎসার জন্য তারা নিজেদের উদ্যোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চলে যান।

দোহাজারী হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. আরমান আলী বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর রাত ৮টা এবং ৯টায় দুজন রোগী আসেন সাপের কামড়ে আহত হয়ে। আমার পূর্ববর্তী সময়ে বিকাল ৫টার দিকে আরেকজন রোগী সাপের কামড়ে আহত হয়ে এসেছিলেন।

তিনি আরও বলেন, তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তি করে এন্টিভ্যানম প্রয়োগের জন্য পর্যবেক্ষণে রাখা হলেও তাদের স্বজনেরা উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।

দোহাজারী হাসপাতালে এন্টিভ্যানম মজুত আছে উল্লেখ করে তিনি বলেন, বৃষ্টির কারণে সাপের আবাসস্থল বিনষ্ট হওয়ায় কিছুটা উপদ্রব বাড়তে পারে। রাস্তায় সতর্কতার সাথে চলাফেরা করার পাশাপাশি রাতে ঘুমানোর সময় মশারি টাঙিয়ে ঘুমানোর পরামর্শও দেন এই চিকিৎসা কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড