• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ কয়েল কারখানায় বিএসটিআইয়ের সাড়াশি অভিযান

দুই কারখানা সিলগালাসহ মোটা অঙ্কের জরিমানা 

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৫ জুলাই ২০২৩, ১১:৪৩
অবৈধ কয়েল কারখানায় বিএসটিআইয়ের সাড়াশি অভিযান

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ কয়েল কারখানাগুলোতে সাড়াশি অভিযান পরিচালনা করে সানমুন জাম্বো কয়েল ও নিউ সোলার বুস্টার নামে দুটি অবৈধ কয়েল কারখানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বিএসটিআই।

গতকাল সোমবার (২৪ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজ সরকারের নেতৃত্বে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় এ অভিযান পরিচালনা করেন তারা।

এ সময় কয়েল কারখানাটি দুটি সিলগালা ও কারখানাটি দুটিয়ে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক জিসান আহমেদ তালুকদার বলেন, বেশ কয়েকটি জাতীয় দৈনিকে অবৈধ কয়েল কারখানা নিয়ে সংবাদ প্রকাশ হয়। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত আমরা মৈকুলী এলাকায় সানমুন কয়েল কারখানা ও নিউ সোলার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করি। এ সময় সানমুন কয়েল কারখানাটি মৈকুলী এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে কয়েল উৎপাদন করছিল। এ কারণে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়।

এ দিকে নিউ সোলার কয়েল কারখানাটি নিউ সোলার ও ত্রিপল সেভেন নামে দুইটি ব্র্যান্ডের কয়েল অবৈধভাবে উৎপাদন করে আসছিল। এ কারণে কয়েল কারখানাটিকে দেড় লাখ টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়। অবৈধ কারখানার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড