• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলিটেকনিক শিক্ষার্থীর মৃত্যুর ৯ দিন পর হত্যা মামলা দায়ের 

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

২৪ জুলাই ২০২৩, ১৭:১২
পলিটেকনিক শিক্ষার্থীর মৃত্যুর ৯ দিন পর হত্যা মামলা দায়ের 

রাঙামাটির কাপ্তাইয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীর মৃত্যুর ৯ দিন পর কাপ্তাই থানায় হত্যা মামলা দায়ের। আজ সোমবার (২৪ জুলাই) সকাল ১০টায় কাপ্তাই থানায় মামলা দায়ের করেছে নিহত শিক্ষার্থী শেখ সাদিকুর রহমানের বড় ভাই মাহাবুবুর রহমান। কাপ্তাই থানায় মামলা নং-৩।

নিহত শিক্ষার্থীর বড় ভাই কাপ্তাই থানায় লিখিত অভিযোগ করেন- যে তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন, আমার ভাই যেই ছাত্রাবাসের দোতলায় থাকতো সেখানে জানালায় কোনো গ্রিল কিংবা দরজা ছিল না। এই জায়গাতে যে কোনো স্টুডেন্ট গিয়ে যদি দাঁড়িয়ে কাপড় শুকাতে দেয় কিংবা বসে কথা বলে দুষ্টুমির ছলেও কেউ ধাক্কা দিয়ে ফেলে দিতে পারে। কিন্তু দুঃখের বিষয় এই অবাধ বিচরণ কিংবা অব্যবস্থাপনা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের সামনেই হয়ে থাকে। অথচ তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। তাদের কারণেও আমার ভাইয়ের এই হত্যাকাণ্ড হতে পারে। এছাড়া প্রতিষ্ঠানে র্যাগিং এর বিষয়েও তিনি ধারণা করছেন যে ওখানে সিনিয়রদের দ্বারা জুনিয়ররা র্যাগিং এর স্বীকার হতে পারে।

তিনি আরও বলেন, ইদের ছুটিতে বাড়ি হতে জাহাঙ্গীর ছাত্রাবাসের আমার ভাই যাওয়ার সময় তার চোখে মুখে ছিল ভয় ও আতঙ্কের ছাপ। তার ভাইয়ের শরীরের বিভিন্ন জখমের চিহ্ন রয়েছে বলে অভিযোগে উল্লেখ করে। সর্বোপরি আমি এবং আমার পরিবার আমার ভাইটির হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদারের সাথে যোগাযোগ হলে তিনি জানান, এ ঘটনায় ওই শিক্ষার্থীর পরিবার থানায় যেহেতু মামলা দায়ের করেছে তাই পুলিশ বিষয়টি তদন্ত করবে এবং তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

কাপ্তাই থানার ওসি (তদন্ত) নূরে আলম জানান, এ ঘটনায় নিহতের বড় ভাই সোমবার (২৪ জুলাই) থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে। এরপর আইনানুগ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ১৬ জুলাই কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সায়ন্সে অ্যান্ড টেকনোলজি ডিপার্টমেন্টের ৫৫তম ব্যাচের ৫ম সেমিস্টারের ছাত্র শেখ সাদিকুর রহমান ছাত্রাবাসের দোতলা থেকে পড়ে গুরুতর আহত হন। এরপর তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আইসিউতে থাকা অবস্থায় গত ১৯ জুলাই সকাল ১০টায় সে মৃত্যুবরণ করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড