• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কগুলো গর্তে পরিণত, বিপাকে নগরবাসী

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২৩ জুলাই ২০২৩, ১৬:৪৪
পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কগুলো গর্তে পরিণত, বিপাকে নগরবাসী

রাঙামাটি পৌরসভার বেশকিছু গুরুত্বপূর্ণ সড়ক গর্তে পরিণত দুর্ঘটনার শিকার পৌরবাসী। রাঙামাটির মতো গুরুত্বপূর্ণ পর্যটন শহরের রাস্তা-ঘাট অচল অবস্থায় পরিণত হয়েছে। অনেকে বলছে একটি প্রথম শ্রেণির পৌরসভা রাস্তা-ঘাটের করুন দশা!

নগরবাসী বলছে- এসব কি পৌর সড়ক নাকি মরণ সড়ক?

গত শনিবার (২২ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌরসভার ৮নং ওয়ার্ডের কালিন্দিপুর বাঁধ নামতে সড়কের বেহাল দশা।সম্প্রতি উক্ত সড়কে ৮-১০টি দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ দিকে ৮নং ওয়ার্ডের কালিন্দিপুর মন্দির বাঁধ হতে সদর হাসপাতাল পর্যন্ত বড় বড় গর্তে পরিণত হয়েছে- পৌরসভার পিছনে শান্তি নগর সড়ক, পুরাতন পুলিশ লাইনস সড়ক, তবলছড়ি ভিতরের সড়কগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

তবে একাধিক অভিযোগে আসছে কালিন্দিপুর সড়কের নিচ দিকে নামতে হাতের বাম পাশে লেক ঘেঁষে যে নতুন বিল্ডিং নির্মাণ করা হচ্ছে তাদের মালামাল আনতে যে সব বড় বড় ট্রাক আসছে ওই ট্রাকগুলো সড়কের বারোটা বাজিয়েছে। আর এ দুর্ঘটনার জন্য ওই বিল্ডিংয়ের মালিক দায়ী।

নগরবাসী বলছে- বর্ষা এলে এসব সড়ক দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা মানুষজন হাঁটাচলা করতে নিদারুণ কষ্ট হয়। এ সড়কগুলোর ব্যাপারে স্থানীয় কাউন্সিলর ও মেয়র সাহেবকে বহুবার বলার পরে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।

এ ব্যাপারে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী মুঠোফোনে বলেন, খুব দ্রুতই এসব সড়কের কাজ চালু করা হবে। তবে ঝুঁকিপূর্ণ এবং চলাচলের অনুপযোগী সড়কগুলো দ্রুত মেরামত করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড