• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীর স্ত্রীকে মারধর করে মালামাল হাতিয়ে নিল প্রতিবেশীরা

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২১ জুলাই ২০২৩, ১৫:৫৫
প্রবাসীর স্ত্রীকে মারধর করে মালামাল হাতিয়ে নিল প্রতিবেশীরা

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক (কলেজ পাড়া) এলাকায় এক প্রবাসীর স্ত্রীকে প্রতিবেশী কর্তৃক বেধড়ক মারধর ও মালামাল লুট করার অভিযোগ উঠেছে। গত ১৬ জুলাই বিকাল সাড়ে ৪টার দিকে প্রতিবেশীরা চার-পাঁচ জন মিলে (প্রবাসী মাহবুব সৈয়দের) স্ত্রী রোজিনা আক্তারকে (৩০) মারধর করে।

প্রতিবেশীদের মারামারিতে রোজিনা চরমভাবে অসুস্থ হয়ে পড়লে তার বড় ভাই ফারুক রোজিনাকে প্রথমে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থা উন্নতি না হওয়ায় পরে তাকে খাগড়াছড়ি সদর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

রোজিনা আক্তার বলেন, আমার স্বামী একজন প্রবাসী। সে ওমানে থাকেন। আমি আমার শাশুড়িসহ ছোট একটি বাচ্চা নিয়ে মুসলিম ব্লক (কলেজ পাড়া) বসবাস করি। ২০২০ সালে প্রতিবেশীদের বড় ভাই নুর মোহাম্মদ এর স্ত্রী রোকেয়া বেগমের কাছ থেকে .০৯ শতক জায়গা ক্রয় করি। জায়গা ক্রয়ের পর থেকে বিবাদী নুরুল কবির, নুরুল মনির ও মো. নুরুল হকগং আমাদের রেজিস্ট্রারিকৃত জায়গায় এসে বাধা প্রদান করে। এছাড়াও বিভিন্নভাবে আমাদেরকে হয়রানির শিকার করে এবং প্রায় সময় মানসিক ও আর্থিক সংকটে ফেলে দেয়।

অভিযোগে রোজিনা আক্তার আরও বলেন, বাড়ির সীমানা নিয়ে গত ১৬ জুলাই বিকাল সাড়ে ৪টার সময় বিবাদী নুরুল কবির, নুরুল মনির ও মো. নুরুল হকগং আমার ঘরের মধ্যে ঢুকে মারধর করে। এ সময় আমার ঘর থেকে ২০ ভরি স্বর্ণ ও নগদ এক লাখ টাকা নিয়ে যায়। তারা তিনজন ছেলে মানুষ এবং তাদের বউ-ঝি সকলে মিলে আমাকে চরমভাবে মারধর করেছে। পরে আমি প্রথমে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। আমার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় খাগড়াছড়ি সদর জেনারেল হাসপাতালে ভর্তি হই।

তিনি আরও বলেন, এ ব্যাপারে আমি থানায় অভিযোগ দিয়েছি কিন্তু এখনো কোনো ধরনের সুরাহ পাচ্ছি না। আমি মহিলা মানুষ স্বামী প্রবাসে থাকে। যে কোনো সময় আমার জীবনের হুমকির দিকে চলে যেতে পারে।

নুরুল কবির বলেন, আমাদের যৌথ পরিবার থাকাকালে বাবা তাকে জমিজমার দায়-দায়িত্ব পালনের দায়িত্ব দেয়। ওই জায়গা আমার ভাই নুর মোহাম্মদ তলে তলে ভাবী রোকেয়ার নামে রেজিস্টারি করে ফেলে। ভাবীর নামে ওই জায়গা ২০২০ সালে প্রবাসী মাহবুব এর কাছে বিক্রি করে দেয়। মূলত: এই জায়গা নিয়েই মাহবুব ও তার স্ত্রীর সাথে ঝগড়া বিবাদ লাগে। গত ১৬ জুলাই ২০২৩ বিকালে যে ঘটনা ঘটেছে তা সম্পূর্ণ অসত্য। জায়গা জমির এই ঘটনাটি স্থানীয় ভাবেও জেলা পর্যায়ে এক বাক্যে সবাই অবগত আছেন। তবে মূলত: দোষ আমার বড় ভাইয়ের ও ভাবীর। আরও অনেক গল্প বলেন নুরুল কবির।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসতিয়াক আহম্মদ বলেন, এ বিষয়ে রোজিনা নামে এক মহিলা থানায় একটি মারামারি ঘটনার অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে। বিস্তারিত জানার পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড