• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জালে আটকা সোনালী অজগরের নতুন ঠিকানা বাঁশখালী ইকোপার্ক

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৮ জুলাই ২০২৩, ১৩:১৫
জালে আটকা সোনালী অজগরের নতুন ঠিকানা বাঁশখালী ইকোপার্ক

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের সাহেবের হাট থেকে পূর্বে প্রায় এক কিলোমিটার দূরে কৃষকের ফসলি জমির ঘের জালে আটকা ১০-১২ ফুট লম্বা একটি বিরল প্রজাতির সোনালী রঙের অজগর সাপ উদ্ধার করে বনবিভাগের লোকজন।

সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেন জলদী বনবিটের বন্যপ্রাণী রক্ষক মো. নেজামুল ইসলাম।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে গতকাল সোমবার (১৭ জুলাই) রাত আনুমানিক ১০টার সময় বনবিভাগের লোকজন সোনালী অজগরটি সাপটি উদ্ধার করে নিয়ে আসেন। পরেরদিন মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর নির্দেশনায় বিরল প্রজাতির সোনালী অজগরটি বাঁশখালী ইকোপার্কে অবমুক্ত করেন বন বিভাগের কর্মকর্তারা।

এ সময় উপস্থিত ছিলেন- বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসরাইল হক, চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জের জলদী বনবিট কর্মকর্তা আনিসুজ্জামান শেখসহ কর্তব্যরত অন্যান্য কর্মকর্তা ও স্টাফবৃন্দ।

জানা যায়, উপজেলার সাধনপুর ইউনিয়নের সাহেবের হাট সংলগ্ন পূর্বে পাহাড়ি জঙ্গলে কৃষকের ফসলি জমিতে জালে আটকা পড়ে সোনালী অজগর সাপটি। খবর পেয়ে বনবিভাগের লোকজন সেটি রাতে উদ্ধার করে। পরেরদিন সকালে বাঁশখালী ইকোপার্কে অবমুক্ত করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড