• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৮ জুলাই ২০২৩, ১০:১৯
ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা

কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপে মাঝের পাড়া এলাকায় ভোগদখলিয় জমি জোরপূর্বক ক্ষমতার অপব্যবহার করে দখলে নেওয়ার অভিযোগ উঠেছে।

গত রবিবার (১৬ জুন) সকালে শাহপরীর দ্বীপ ৭নং ওয়ার্ড মাঝের পাড়া এলাকায় এই ঘটনাটি ঘটে।

এ বিষয়ে উক্ত জমির মালিক হামজালাল বাদী হয়ে সহকারী কমিশনার ভূমি ও টেকনাফ মডেল থানায় ছয়জনকে বিবাদী করে অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- একই এলাকার মোক্তার আহমদের পুত্র ইসমাইল, নুর মোহাম্মদের পুত্র মোহাম্মদ, মৃত আলী হোসেনের পুত্র জাফর প্রকাশ সোনা জাফর, মৃত মকবুল হোসেনের পুত্র আব্দুর রহমান, হাসিমের পুত্র রহমত উল্লাহ, করিমের পুত্র আমির হোসেন।

সরজমিনে পরিদর্শন ও অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদী গং এলাকার চিহ্নিত ভূমিদস্যু, লোভী, উশৃঙ্খল, সন্ত্রাস, চাঁদাবাজ প্রকৃতির লোক। তারা দেশের আইন-কানুন মানে না।

এ বিষয়ে ক্রয়কৃত জমির মালিক হামজালাল বলেন, একই এলাকার বদিউর রহমান ও আব্দুল মাবুদের নামে বিএস খতিয়ান নং ৩৩৫ হতে ১৩.৫০ শতক জমি রোজ ম্যাক্স কোম্পানির নামে ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগদখলে আছি।

তিনি আরও বলেন, বিবাদীরা উক্ত জমির প্রতি অতি লোভে বশীভূত হয়ে রবিবার সকালে অজ্ঞাতনামা ৬-৭ জনসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দা, কিরিস, লোহার রড ইত্যাদি নিয়ে জমির উপরে ইটের সীমানা প্রাচীর নির্মাণ করে জোরপূর্বক দখলে নেই।

তার দাবি, আমি খবর পেয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে ঘটনাস্থলে গেলে বিবাদীরা অস্ত্র দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে তেড়ে আসে। আমি আইনশৃঙ্খলা আশংকায় ও আত্ম রক্ষার্থে ঘটনাস্থল ত্যাগ করি।

ভুক্তভোগী বলেছেন, বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ি, সহকারী কমিশনার ভূমিকে অবগত করে টেকনাফ মডেল থানায় অভিযোগ দায়ের করি। তাই উক্ত ক্রয়কৃত ভোগদখলীয় জমি শান্তিপূর্ণ দখল বজায় রাখা এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্ৰহণ করার জন্য অনুরোধ জানাচ্ছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেছেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি খোঁজ খবর নিয়ে তাদেরকে নিষেধ করবো।

এ বিষয়ে টেকনাফের শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারেক মাহমুদ বলেন, অভিযোগ হাতে পেলে ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড