• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে তিতাসের গ্যাস লিকেজের পর বিস্ফোরণে দগ্ধ চার

  সাইদুর রহমান, স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৬ জুলাই ২০২৩, ১৫:৫২
রূপগঞ্জে তিতাসের গ্যাস লিকেজের পর বিস্ফোরণে দগ্ধ চার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে লিকেজ হওয়া তিতাস গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় দগ্ধ হয়েছেন চারজন। গতকাল শনিবার (১৫ জুলাই) রাত সোয়া ৮টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, তারাবো বিশ্বরোড এলাকার সরকারি জায়গায় ইয়াজউদ্দিন নামে এক মুক্তিযোদ্ধা পরিবার নিয়ে একটি ঘর তুলে বসবাস করতেন। ওই সরকারি জায়গা দিয়ে তিতাস গ্যাসের মেইন পাইপ লাইন থেকে অবৈধভাবে নিম্নমানের পাইপ দিয়ে গ্যাস টেনে নেয় একটি চক্র। ওই পাইপ থেকে লিকেজ হয়ে আগে থেকেই গ্যাস বেরোচ্ছিল।

শনিবার বিকালে মুক্তিযোদ্ধা ইয়াজউদ্দিন মারা গেলে রাতে তার লাশ দাফন ও জানাজার উদ্দেশ্যে গোসল করাচ্ছিল কয়েকজন। এ সময় আগরবাতি জ্বালানোর উদ্দেশ্যে দেশ লাইটের কাঠি জ্বালায় এক ব্যক্তি। পরে মুহূর্তের মধ্যে লিকেজ হওয়া তিতাস গ্যাস থেকে বিকট শব্দে বিস্ফোরণ হয়।

এতে করে আশপাশের এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্যাস বিস্ফোরণে জুম্মন, কবির, সিয়াম ও সেমিন নামের চার যুবক অগ্নিদগ্ধ হয়। তাৎক্ষণিক তাদেরকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে ভর্তি করা হয়। অগ্নিদগ্ধ ওই চারজনের বাড়ি তারাবো পৌরসভার খালপাড় এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক মনির হোসেন বলেন, অগ্নিদগ্ধ চার জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানতে পেরেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড