• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত ওবাইদুলের বাড়িতে শোকের মাতম

  আনোয়ার পারভেজ, নাটোর

১৬ জুলাই ২০২৩, ১১:৪১
সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত ওবাইদুলের বাড়িতে শোকের মাতম

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র সৌদি আরবের মদিনার আল-খলিল এলাকার একটি সোফা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের ওবাইদুল হকের বাড়িতে চলছে শোকের মাতম।

নিহত শনাক্তকারী ছয়জনের মধ্যে ওবাইদুল হকের নাম না থাকলেও পরিবারের দাবি ওই কারখানাতে ওবাইদুল হকের সাথে কর্মরতদের মাধ্যমে তারা মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছেন। ঘটনার পর থেকে ওবাইদুল হকের সাথে যোগাযোগ করতে না পারায় সেখানে থাকা অন্য সহকর্মীদের সাথে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হয়েছে পরিবার।

তবে নিহতের পাসপোর্টসহ সাথে থাকা আনুষঙ্গিক কাগজপত্র পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে নিহত যুবক ওবাইদুল হক নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের চাঁদপুর গ্রামের মৃত দবির উদ্দিনের ছেলে।

গতকাল শনিবার দুপুরে সরেজমিনে নিহতের বাড়িতে গিয়ে দেখা যায়, সেখানে চলছে স্বজন প্রতিবেশীদের শোকের মাতম। তারা জানান, ব্যক্তি জীবনে অবিবাহিত ওবাইদুল সংসারে স্বাচ্ছন্দ্য আনতে পাড়ি জমিয়েছিলেন সৌদি আরবে। ৩৩ বছরের যুবক ওবাইদুলের সাথে পরিবারের অন্যদের সর্বশেষ কথা হয়েছে গত দুইদিন আগে। খরচের ভয়ে তার মরদেহ দেশে এনে দাফন কাফন করার ব্যবস্থা গ্রহণে ভাইবোনদের আগ্রহ না থাকলেও তার বিধবা মা চান তার ছোট সন্তানের লাশ দেশে এনে এক নজর দেখে দাফন করতে। পরিবারের পক্ষ থেকে তাই সরকারের কাছে মরদেহ দেশে আনার ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়েছে।

নিহতের মা রাহেলা বিবি ও স্থানীয়রা জানান, অভাবী পরিবারে ৭ ভাই ও বোনের মধ্যে ওবাইদুল ছিল সবার ছোট। সংসারের অভাব মেটাতে ধার দেনা করে ২০১৯ সালে সৌদি আরবে পাড়ি জমায় ওবাইদুল। সেখানকার দাম্মামের হুফুফ শহরের একটি ফার্নিচার কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতো সে। সেখানে কাজ করে ইতোমধ্যে দেশে করে যাওয়া ধার দেনাগুলো পরিশোধ করেছিলেন। এবার ছিল তার স্বপ্ন পূরণের পালা। দুইদিন আগেও তিনি মোবাইল ফোনে মা রাহেলা বিবির সাথে কথা বলেন। তখন ওবাইদুল ভালো আছেন বলে মাকে জানিয়েছিল। কিন্তু শনিবার সকালেই তিনি ওবাইদুলের ব্যবহৃত মোবাইল ফোনের মাধ্যমেই ছেলে মৃত্যুর খবর পান তারা।

নিহতের মামাতো ভাই ও স্থানীয় খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সোহরাব হোসেন জানান, ওবাইদুল ২০১৯ সালে সৌদি আরবে পাড়ি জমান। সর্বশেষ তিনদিন আগে পরিবারের সদস্যদের সাথে তার কথা হয়। তার মরদেহ নিয়ে আসার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রোজিনা খাতুন জানান, তিনি স্থানীয় খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেনের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছেন। পরিবারের সদস্যরা মরদেহ নিয়ে আসার জন্য একটি লিখিত আবেদন করেছেন। মরদেহ নিয়ে আসার বিষয়ে তিনি প্রয়োজনীয় সহযোগিতা গ্রহণ করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড